Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতায় বাংলাদেশ জিরো টলারেন্সে

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বালাগঞ্জ উপজেলা সংবাদদাতা : লেবারপার্টি বাংলাদেশিদের বন্ধু। ইতিমধ্যে ব্রিটিশ পার্লামেন্টে তিন জন বাঙালি লেবারপার্টির হয়ে নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার সন্ধ্যায় সিলেটের ওসমানী নগরের বুরুঙ্গা ইকবাল আহমদ উচ্চ বিদ্যালয় মাঠে নাগরিক সংবর্ধনায় ব্রিটিশ পার্লামেন্টের এমপি সংবর্ধিত অতিথিরা উপরোক্ত কথা বলেন। বিদেশি নেতারা বাংলাদেশ এবং সিলেটের সৌন্দর্য্যের মুগ্ধতা প্রকাশ করে বলেন, আমরা বাংলাদেশকে ভালোবাসি, সিলেটকে ভালোবাসি। বাংলাদেশিদের প্রতি লেবার পার্টির সহযোগিতা সব সময় অব্যাহত থাকবে।
যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এবং সেজিন সাজিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তারানা হালিম বলেন, বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতায় বাংলাদেশ শূন্য টলারেন্স। দেশ এখন দ্রুত এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, জাতিসংঘের সদ্য বিদায়ী বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একেএম আবদুল মোমেন। সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের চেয়ারম্যান হাওয়ার্ড ডবার, ব্রিটেন পার্লামেন্টের এমপি স্টিফেন স্টিমস, কেয়ার স্টমার ও  স্টিভ রিড। হাওয়ার্ড ডবার বাংলায় তার বক্তব্য উপস্থাপন করেন।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্যের কাউন্সিলর নাসিম আলী, আবদুল হাই, মতিনুজ্জামান, রবার্ট ইভান্স, ক্রিস ওয়েভার্স, সৈয়দ আবুল বাশার, আয়াস আলী, স্পিকার আবদুল মুকিত চুনু এমবিই। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য রহিমা আক্তার, এডভোকেট সানজিদা খানম, শাহানা রব্বানী, সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল-কবির প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতায় বাংলাদেশ জিরো টলারেন্সে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ