Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লুহানস্কে কিয়েভ বাহিনীর আক্রমণের প্রচেষ্টাকে ব্যর্থ, ৩০ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৮:০০ পিএম

রুশ সৈন্যরা ইউক্রেনের সেনাবাহিনীর লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর তিনটি বসতিতে আর্টিলারি দিয়ে হামলা করার চেষ্টাকে ব্যাহত করেছে, যাতে ৩০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ রোববার বলেছেন।

‘ক্র্যাসনি লিমনের দিকে, মেকেয়েভকা, চেরভোনোপোভকা এবং ক্রেমেনায়ার এলপিআর বসতিগুলির দিকে তিনটি কোম্পানির কৌশলগত গোষ্ঠী দ্বারা আক্রমণ করার শত্রুর প্রচেষ্টা অগ্রসরমান ইউক্রেনীয় সেনাবাহিনীর কলামগুলিতে অগ্রিম আর্টিলারি ফায়ার দ্বারা ব্যর্থ হয়েছিল’, শীর্ষ পদস্থ কর্মকর্তারা বলেছেন।

এছাড়াও, শত্রুরা এলপিআর-এ কলোমিচিখা বসতির দিকে রাশিয়ান সামরিক ইউনিটগুলিতে আক্রমণ করার একটি ব্যর্থ চেষ্টা করেছিল। ‘কামানের গোলাগুলির ফলে, ইউক্রেনীয় ইউনিটগুলিকে থামানো হয়েছিল এবং তাদের প্রাথমিক অবস্থানে ফিরে ঠেলে দেয়া হয়েছিল,’ তিনি বলেছিলেন।

কোনাশেনকভের মতে, একদিনে ৩০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা ও ভাড়াটে যোদ্ধা, তিনটি সাঁজোয়া যুদ্ধ যান এবং পাঁচটি পিকআপ ট্রাক ক্র্যাসনি লিমানের দিকে ধ্বংস করা হয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ