Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনীয়দের কষ্টের জন্য দায়ী জেলেনস্কি: সাবেক জাপানি প্রধানমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৬:৪৬ পিএম

জাপানের সাবেক প্রধানমন্ত্রী ইয়োশিরো মরি ইউক্রেনের নাগরিকদের কষ্ট দেয়ার জন্য প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিন্দা করেছেন। রোববার দ্য নিক্কি সংবাদপত্রের ওয়েবসাইটে প্রকাশিত একটি নিবন্ধে তার বক্তব্য প্রকাশ করা হয়েছে।

‘কেন সবাই রুশ প্রেসিডেন্ট (ভ্লাদিমির) পুতিনের সমালোচনা করে, কিন্তু কেউ জেলেনস্কিকে তিরস্কার করে না? তিনি অনেক ইউক্রেনীয়কে কষ্ট দিয়েছেন,’ সাবেক প্রধানমন্ত্রী ও সংসদের উচ্চকক্ষের সদস্য মুনিও সুজুকি শুক্রবার আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন।

‘জাপানি মিডিয়া একতরফা পদ্ধতির অনুশীলন করে, তারা তথ্যের পশ্চিমা উৎস অনুসারে কাজ করে। আমি এই অনুভূতিকে নাড়া দিতে পারি না যে, তারা শুধুমাত্র আমেরিকান এবং ইউরোপীয় মিডিয়া প্রকাশনা ব্যবহার করে,’ মরি উল্লেখ করেছেন।

এছাড়াও, মরি অভিমত ব্যক্ত করেছেন যে, ইউক্রেনের আশেপাশের পরিস্থিতির বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্র একতরফা অবস্থান নিয়েছে, যা এই বিষয়ে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার অবস্থানকে প্রভাবিত করেছে। প্রসঙ্গত ইয়োশিরো মোরি ২০০০ থেকে ২০০১ সাল পর্যন্ত জাপানের প্রধানমন্ত্রী ছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ