Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবাধ নিরপেক্ষ নির্বাচনে স্বাধীন নির্বাচন কমিশন গঠনের বিকল্প নেই

গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৬:৪৫ পিএম

অবাধ নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠনের বিকল্প নেই। প্রেসিডেন্ট ও নির্বাচন কমিশনের সাথে অনুষ্ঠিত সংলাপে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এ ব্যাপারে ৭ দফা প্রস্তাবনা পেশ করেছে। দুই বৃহৎ রাজনৈতিক দলের পেশী শক্তি প্রদর্শনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতা দখলের অশুভ প্রতিযোগিতা, হিংসাত্মক রাজনীতি চর্চা এবং সংঘাতময় পরিস্থিতি হতে উত্তরণের জন্য ইসলামী ফ্রন্টের ৭ দফা প্রস্তাবনা সাংবিধানিকভাবে কার্যকর করার উদ্যোগ গ্রহণ করতে হবে।

আজ রোববার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে 'স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত¡াবধায়ক সরকার প্রাসঙ্গিক ভাবনা' শীর্ষক গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ এসব কথা বলেন। দলের চেয়ারম্যান মাওলানা এম এ মতিনের সভাপতিত্বে ফ্রন্টের মহাসচিব প্রিন্সিপাল স উ ম আবদুস সামাদের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক।

সাবেক আইজিপি বলেন, তত্তাবধায়ক সরকার নিয়ে বিতর্ক আছে। স্বাধীন নির্বাচন কমিশন তাদের পূর্ণ ক্ষমতা ব্যবহার করে নির্বাচন পরিচালনা করলে সকলের কাছে গ্রহণযোগ্য হবে। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ড. প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, হাফেজ মাওলানা জিয়াউল আহসান, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক, সম্মিলিত মুসলিম উম্মার চেয়ারম্যান মুফতি সাইয়্যেদ আব্দুস ছালাম ও মো. মিজানুর রহমান মিজু।

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য আবু তৈয়ব চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী, গোলাম মাহমুদ মানিক, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, এম সোলায়মান ফরিদ, পীর গোলামুর রহমান আশরাফ শাহ্,।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ