Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হত্যা নয় মর্নিং সান-৫ লঞ্চের ধাক্কায় মৃত্যু হয়েছে দুরন্ত বিপ্লবের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১:৫৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব (৫১) খুন হননি। রাজধানীর পুরান ঢাকার সোয়ারিঘাটে ঢাকা থেকে মাওয়া যাওয়া মর্নিং সান-৫ লঞ্চ এর ধাক্কায় নৌকাডুবিতে তার মৃত্যু হয়েছে। দুরন্ত বিপ্লবের মৃত্যুর ঘটনায় লঞ্চের ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগ। শনিবার রাজধানীর কেরানীগঞ্জ এলাকা থেকে ধারাবাহিক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

রোববার দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে গোয়েন্দা গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার মশিউর রহমান এসব তথ্য জানান।

গ্রেপ্তাররা হলো- ১ম মাস্টার হাফেজ মো. সাইদুর রহমান, ২য় মাস্টার আলামিন (৩৫) ইঞ্জিন ড্রাইভার মাসুদ রানা (৩৮) ২য় ইঞ্জিন ইমন হোসেন (২৩) সুকানী মো. সালমান (২১) সুপারভাইজার ইব্রাহীম খলিল (২৯)।

মশিউর রহমান জানান, গত ৭ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের সাবেক ছাত্র এবং ছাত্রলীগের জিএস দুরন্ত বিপ্লব ঢাকা জেলাধীন কেরানীগঞ্জ থানার কোনাখোলা এলাকা থকেে জিনজিরা-সোয়ারিঘাট হয়ে ঢাকায় আসার পথে নিখোঁজ হন। পাঁচ দিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভাসমান অবস্থায় একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। সেদিন রাতে মরদেহটি নিখোঁজ দুরন্ত বিপ্লবের বলে নিশ্চিত করেন তার আত্মীয়-স্বজন। এই নিখোঁজ সংক্রান্তে প্রথমে একটি সাধারন ডায়েরি এবং মৃত্যু সংক্রান্তে পরর্বতীতে নিয়মিত মামলা হয়।

ডিবির এই কর্মকর্তা বলেন, ঢাকা মহানগর গোয়েন্দা-লালবাগ বিভাগ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। তদন্তকালে ডিবি-লালবাগ বিভাগের একাধিক টিম ঢাকা মহানগরী এবং কেরানীগঞ্জের বিভিন্ন জায়গায় ধারাবাহিক অভিযান চালিয়ে মৃত্যুর ঘটনায় জড়িত লঞ্চের ৬ জন চালক এবং টেকনিক্যাল পারসনকে গ্রেপ্তার করা হয়।
ডিবির লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার বলেন, দুরন্ত বিপ্লব তার কর্মচারী হেলালকে সাথে নিয়ে বিকেল ৪টা ৪৪ মিনিটে দিকে কুরিয়ার সার্ভিসবয় গোলাম রাব্বানীর কাছে কিছু পাট সবজির প্যাকেট হস্তান্তর করে বিকেল ৫ টা ৫৫ টার দিকে নুর ফিলিং স্টেশনের কাছাকাছি রাস্তায় ঢাকা থ ১১- ৫৮৭৩ নাম্বারের সিএনজি অটোরিক্সাতে উঠে। ৩-৪ জন নিয়ে সজোরে চলা অটো ড্রাইভার বিল্লালের ভাষ্যমতে সন্ধ্যার দিকে জিনজিরা ঘাটে দিয়ে দেয়া হয়।

সিসিটিভি ফুটেজ ও ডিজিটাল মুভমেন্ট বিশ্লেষণ করে গোয়েন্দা পুলিশ নিশ্চিত হয়, জিনজিরাঘাট ও কামরাঙ্গীরচরের মুসলিমবাগ এলাকার নদীর পাড় এলাকাতে ভিকটিম বিপ্লবের সর্বশেষ অবস্থান ছিল।

তিনি আরও বলেন, এখানে অবস্থান করেও সে কুরিয়ার তার নৌকা মাঝ নদীতে আসলে ঢাকা থেকে মাওয়া যাওয়া মর্নিং সান-৫ লঞ্চ তার নৌকাকে ধাক্কা দেয়। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয়ে তলিয়ে যায়। যাত্রীরা পানিতে নিমজ্জিত হয়। কিছুক্ষণের মধ্যে অন্য নৌকা এসে কয়েকজনকে উদ্ধার করতে পারলেও একজন ডুবে যায়। ডুবে যাওয়া এই যাত্রীই নিহত ভিকটিম দুরন্ত বিপ্লব বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ