Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আল আমিনের সামনে ভারতের নামজাদা বক্সার টিকতে পেরেছেন কেবল ৮২ সেকেন্ড!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৮:২৪ এএম | আপডেট : ৮:৪৫ এএম, ২০ নভেম্বর, ২০২২

গতকাল বনানীর সোয়াট মাঠে অনুষ্ঠিত হয়ে গেল প্রতিকী বক্সিং ইভেন্ট। 'ব্যাড ব্লাড বনানী' নামের এই আয়োজনে সর্বমোট ১২টি বাউটে প্রতিযোগীরা অংশগ্রহণ করে।তবে এর মধ্যে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ছিল ১২ তম বাউট।ইভেন্টের একমাত্র আন্তর্জাতিক ম্যাচও বটে! যেখানে মুখোমুখি হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর পদকজয়ী বক্সার আল আমিন ও ভারতের পাঞ্চাব প্রদেশের নামাজাদা বক্সার বালজিৎ সিং।

সেই সন্ধ্যা থেকে এই দুজনের মধ্যকার ফাইটটি দেখার অপেক্ষায় ছিলেন আগত দর্শকরা। রাত দশটার পর ম্যাচটি যখন শুরু হয় তখন বনানীর সোয়াট মাঠে ছাপিয়ে আশপাশের সড়কও ছিল উৎসুক জনতায় ঠাসা।শুরুতে নিজ নিজ দেশের পতাকা হাতে একে একে রিংয়ে ওঠেন আল-আমিন ও বালজিৎ সিং। করতালির মাধ্যমে তাদের স্বাগত জানান সবাই। এ সময় রিংয়ের চারপাশে ঘুরে অভিবাদনের জবাব দেন বালজিৎ সিং। এ সময় তাকে বেশ উচ্ছ্বসিত দেখাচ্ছিল। তবে ম্যাচ শুরুর পর তা আর স্থায়ী হয়নি। শুরুর বাশি বাঁচতে না বাজতেই স্বভাবজাত আগ্রাসী ভঙ্গিমায় আল আমিন এই বিদেশী বক্সারের উপর বসিয়ে গেলেন একের পর এক পাঞ্চ।তার প্রতিটি পাঞ্চে বাঁধ ভাঙ্গা উল্লাসে ফেটে পড়ছিলেন দর্শকরা। সমস্বরে 'বাংলাদেশ বাংলাদেশ' চিৎকারে তারা আল-আমিনকে যোগাচ্ছিলেন সাহস।তার প্রতিদান দিতে ভুল করেন নি দেশের অন্যতম সেরা এই প্রফেশনাল বক্সার।তার একটানা আক্রমণে মাত্র ৮২ সেকেন্ডই কুপোকাত বালজিৎ সিং।ফলে চার রাউন্ডের এ ম্যাচ শেষ হয় প্রথম রাউন্ডেই।

ম্যাচ শুরুর আগে এই ভারতীয় বক্সারের কোচ নাসিম আহমেদের সাথে কথা হয় ইনকিলাবের।সাবলীল বাংলা বলতে পারা এই কোচ তখন ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন। তবে তার শিষ্য যে এত অল্পতেই হার মানবে তা বোধ হয় কল্পনাতেও আনতে পারেননি এই বক্সিং প্রমোটার।ম্যাচ শেষে একটু আফসোসের সুরে কেবল জানালেন, বালজিৎ কেন যে এতটা ডিফেন্সিভ শুরু করতে গেল!

ম্যাচ হারলেও বাংলাদেশের আতিথেয়তায় খুশি তিনি।আপাদমস্তক এই ভদ্রলোক জানালেন,বাংলাদেশ আমার নিয়মিত আসা হয়।ঢাকা আমার খুব পছন্দের শহর। এ সময় তিনি এত সুন্দর এই বক্সিং ইভেন্ট আয়োজনের জন্য বিএফফ চেয়ারম্যান আদনান হারুনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাওয়ার আগে তার দেশের বক্সিং ইভেন্টে বাংলাদেশের বক্সারদের খেলার আমন্ত্রণও জানিয়ে যান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ