Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিকী বক্সিং-এ নিশাদ, উৎসব, সুরো চাকমারা ছিলেন অপ্রতিরোধ্য

জিতেছেন প্রতিপক্ষকে নকআউট করেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৮:১৭ এএম | আপডেট : ৮:৪৬ এএম, ২০ নভেম্বর, ২০২২

বনানীর সোয়াট মাঠে গতকাল অনুষ্ঠিত হয়ে গেল 'ব্যাড ব্লাড বনানী' নামক প্রতিকী বক্সিং ইভেন্ট।এই ইভেন্টর সব আলো কেড়ে নিয়েছিলেন নিশাদ খান,উৎসব আর সুরো চাকমার মত প্রতিভাবান বক্সাররা।তারা শুধু জেতেননি, প্রতিপক্ষকে অল্পতে নকআউট করে জানিয়ে রাখলেন প্রফেশনাল বক্সিং এ দেশ সেরাদের তালিকা করতে হলে তাদের নাম সবার উপরেই রাখতে হবে।

সপ্তম বাউটে তরুণ মহিলা বক্সার নিশাদ খান যখন রিংয়ে উঠেন তখন সেখানে উপস্থিত দর্শকদের চিৎকার দেখে বোঝার বাকি ছিলনা তারা অপেক্ষার প্রহর গুনছিলেন এই ম্যাচের জন্যই। স্টেজে তার এন্ট্রি নেওয়ার পর্বটা এতটাই আত্মবিশ্বাসে ভরপুর ছিল যে তা দেখেই তার প্রতিপক্ষ আফসানা আসফিন অর্ধেক সাহস হারিয়ে ফেলেন।

চার রাউন্ডের এই বাউটে প্রথম রাউন্ডে কোনরকম পরাজয় ঠেকাতে পারলেও দ্বিতীয় রাউন্ডে নিশাদের খুনে মেজাজের সামনে দাড়াতেই পারেননি তিনি। নিশাদের এক পর এক হিটে হয়ে পড়েন টেকনটিক্যাল নকআউট!অবস্থা এতটাই খারাপ ছিল যে সে সময় রেফারি ম্যাচ বন্ধ না করলে বড় ধরনের ইনজুরিতে পড়তে পারতেন আফসানা।ম্যাচ জয়ের অনুভূতি জানাতে গিয়ে একটু আক্ষেপই ঝরল পেশায় ফ্যাশন ডিজাইনার আর নেশায় বক্সার নিশাদের কন্ঠে, এই বাউটের জন্য শেষ কয়েক মাস কঠোর পরিশ্রম করেছি। ১২ রাউন্ড পর্যন্ত প্রিপারেশন নিতে হয়েছিল। সে তুলনায় চার রাউন্ড একটু কম হয়ে যায়,তাও সেটুকু পর্যন্তও খেলা গড়ায়নি।

১১ তম বাউটে খেলতে নামা দেশের অন্যতম সেরা প্রফেশনাল বক্সার সুরো চাকমা পারফরমেন্স ছিল আরো আগুনে।কদিন আগেই বক্সিং ক্যারিয়ারের সাফল্যকে আরও এগিয়ে নিতে বিকাশের ব্র্যান্ড এনডোর্সার হয়েছেন তিনি।সেটি উদযাপন করতেই কিনা গতকালের ফাইটে প্রতিপক্ষকে পাত্তাই দিলেন না।তার উপর্যুপরি পাঞ্চ,আপার কাট,জ্যাবে চার রাউন্ডের খেলা শেষ হয় প্রথম রাউন্ডেই!ম্যাচ জিত্তে তিনি সময় নেন মাত্র ১১০ সেকেন্ড! শুরু থেকে আত্মরক্ষায় ব্যস্ত প্রতিপক্ষ সোহাগ আলীর অবস্থা এতটাই খারাপ ছিল যে, রেফারী দ্রত শেষের বাঁশি বাজানোর পর তিনি একরকম হাফ ছেড়ে বাঁচেন।দেশসেরা প্রফেশনাল বক্সার সুরো চাকমা বরাবরই আন্তর্জাতিক অঙ্গনে দেশের সম্মান বয়ে আনার স্বপ্ন দেখেন- রিংয়ে গতকাল যেভাবে খেলেছেন, সে ধারা অব্যহত রাখতে পারলে অদূর ভবিষ্যতে তার এই স্বপ্ন যে পূরণ হবে তাতে কোন সন্দেহ নেই।

এর আগে ১০ম বাউটে আরেক জনপ্রিয় বক্সার উৎসব খানও রেখেছেন প্রতিভার স্বাক্ষর।চার রাউন্ডের বেনথেম ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই ফাইটে তিনি রাজু মিয়াকে টেকনিক্যাল নকআউট করে যখন জেতেন তখন ম্যাচের বয়স মাত্র ৭৯ সেকেন্ড!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ