Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত প্রতিষ্ঠায় নিজেদেরকে যোগ্য কর্মী হিসেবে গড়ে তুলতে হবে - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৯:১৭ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ বলেছেন, আল্লাহ মানুষকে পৃথিবীতে খেলাফতের দায়িত্ব দিয়ে প্রেরণ করেছেন। খেলাফতের দায়িত্ব পালন করতে গিয়ে সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন জুলুমের শিকার হতে হয়। সকল প্রতিবন্ধতা মাড়িয়ে খেলাফত প্রতিষ্ঠার কাজকে এগিয়ে নিতে এবং নিজেদেরকে যোগ্য ও দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। একটি প্রশিক্ষিত গোষ্ঠীর মাধ্যমেই বর্তমান সমাজ ব্যবস্থার আমূল পরিবর্তন করে খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠা করা সম্ভব ।

তিনি আরও বলেন, মানব রচিত কোনো মতবাদের মাধ্যমে শান্তির আশা করা যায় না। সুতরাং সংগঠনের প্রত্যেক জনশক্তিকে খেলাফতের দাওয়াত প্রতিটি ঘরে ঘরে পৌঁছিয়ে দিতে হবে। তিনি আজ শনিবার মুহাম্মদপুর কেন্দ্রীয় জামে মসজিদে বাংলাদেশ খেলাফত মজলিসের বাছাইকৃত কর্মীদের দিনব্যাপী কেন্দ্রীয় প্রশিক্ষণ মজলিসে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুহসিনুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ মজলিসে আরো উপস্থিত ছিলেন, যুগ্মমহাসচিব মাওলানা কোরবান আলী কাসেমী, সংগঠনের নায়েবে আমীর মুফতি সাঈদ নূর, ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আব্দুল আজিজ, নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, যুগ্ম মহাসচিব মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা আবুল হাসানাত জালালী মাওলানা নিয়মতুল্লাহ, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মাওলানা ফজলুর রহমান ও মাওলানা জহিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ