Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বনানীতে আজ জমকালো বক্সিং সন্ধ্যা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ৩:৩৬ এএম
বাংলাদেশে সাধারণত ক্রিকেট ফুটবল নিয়ে সবাই মাতামাতিতে ব্যাস্ত থাকে।তবে এর মাঝেও আবহমান কাল থেকে বক্সিং,কুস্তি, হাডুডু, সহ শারীরিক খসরতের সব খেলার প্রতি বাঙালির এক ধরনের আকর্ষণ কাজ করে আসছে।সুযোগ পেলে টানটান উত্তেজনার এই খেলাগুলো গভীর আগ্রহে উপভোগ করতে একটুও ভুল করেনা ক্রীড়াপ্রেমীরা।খেলাগুলো একদিকে যেমন তাদের নিখাদ বিনোদনের খোরাক,অন্যদিকে অবসর কাটানোর উপলক্ষ। তবে সেভাবে সরকারি পৃষ্ঠপোষকতা না থাকায় জাতীয় পর্যায়ে এসব খেলা উপভোগের সুযোগ খুব বেশি পায়না জনসাধারণ।
 
 এই আক্ষেপের অবসান হতে চলছে।আজ বনানীর সোয়াট মাঠে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে প্রতিকী বক্সিং ফাইট।যেটি  উপভোগ করতে পারবেন যে কেউ। সাধারণ মানুষকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বক্সিং দেখার এ সুযোগ করে দিয়েছেন শাহ মোহাম্মদ আদনান হারুন নামে এক তরুণ ক্রীড়া সংগঠক।তিনি দীর্ঘদিন ধরে বাংলাদেশের বক্সিংকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
 
বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের (বিবিএফ) অনুমোদনে এবং এক্সেল স্পোর্টস প্রমোশন এন্ড ম্যানেজমেন্টের ব্যবস্থাপনায় প্রতীকী বক্সিং এ জমকালো আয়োজন করতে যাচ্ছে।আদনান হারুন বিবিএফ এর চেয়ারম্যান হিসেব দায়িত্বরত আছেন।তিনি একইসাথে বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের নির্বাহী সদস্য। আজকের আয়োজন সম্পর্কে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ' আমরা বেশ কিছুদিন ধরেই দেশের বক্সিং উন্নয়নে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে পেশাদার বক্সিংয়ের কয়েকটি প্রতিযোগিতা সফলভাবে শেষ করেছি। দেশে বক্সিং খেলাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে এবার প্রতীকী বক্সিং প্রতিযোগিতার আয়োজন করছি। আশাকরি এই প্রতিযোগিতাও বক্সিংপ্রেমীদের নজর কাড়বে।'
 
উল্লেখ্য বনানীস্থ সোয়াট মাঠে আজ বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত এ আয়োজন চলবে। এ আসরে অংশ নিচ্ছেন সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণজয়ী বক্সার জুয়েল আহমেদ জনি, বিবিএফের আয়োজনে দেশে প্রথমবারের মতো আয়োজিত পেশাদার বক্সিং প্রতিযোগিতা ‘দ্য আল্টিমেট গ্লোরি’র সেরা বক্সার সুরকৃষ্ণ চাকমা ও আল-আমিন। এছাড়া নতুন মুখ হিসেবে নারী বক্সার নিশাত খান প্রথমবারের মত বাউটে অংশ নেবেন।
 


 

Show all comments
  • মোঃ রহমান ১৯ নভেম্বর, ২০২২, ৭:০০ এএম says : 0
    হালের কিক বক্সার আমির খান, হাবিব ওরফে খাবিব, এন্ড্রু টেইট, ইসলাম ম্যকাচেভ... হতে পারে উদ্দীপ্ততার মোক্ষম উপকরণ!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ