Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানের বিশ্বকাপ শেষ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

সাদিও মানেকে ঘিরে অনিশ্চয়তা আগে থেকেই ছিল। পুরনো সেই শঙ্কা সত্যি হলো। তার হাঁটুর চোট সারাতে করতে হবে অস্ত্রোপচার। তাই শুরুর আগেই শেষ হয়ে গেল সেনেগাল ফরোয়ার্ডের কাতার বিশ্বকাপ অভিযান।
গত সপ্তাহে বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিপক্ষে বায়ার্ন মিউনিখের ৬-১ গোলে জয়ের ম্যাচে হাঁটুতে চোটে পান মানে। বেশ কিছুক্ষণ সাইডলাইনে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শেষ পর্যন্ত বায়ার্ন তারকা নিজ পায়ে উঠে দাঁড়ালেও খেলা চালিয়ে যেতে পারেননি। সেনেগাল কোচ আলিয়ু সিসে বিশ্বকাপে মানেকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। যদিও গত মঙ্গলবার দেশটির ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়, ‘শুরুতে একাধিক ম্যাচে’ খেলতে পারবেন না মানে। পরে গতপরশু করানো আরও পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়েছে, চোট সারিয়ে তুলতে অবশ্যই অস্ত্রোপচার করাতে হবে মানের। এতেই শেষ হয়ে যায় সেনেগালের সবচেয়ে বড় তারকার বিশ্বকাপ খেলার সম্ভাবনা।
আগামীকাল পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। একদিন বাদেই নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বর্তমান আফ্রিকান নেশন্স কাপ জয়ীরা। শেষ মুহূর্তে মানের ছিটকে পড়া সেনেগালের জন্য বিশাল এক ধাক্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ