Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনীয় সেনাতে বিদেশি ভাড়াটেদের সংখ্যা বাড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ৭:২৫ পিএম

কিয়েভ শাসনের পক্ষে যুদ্ধরত বিদেশী ভাড়াটে সৈন্যদের সংখ্যা বর্তমানে বাড়ছে যা ইউক্রেনীয় সেনাবাহিনীকে তার মজুদ পুনরায় পূরণ করতে সহায়তা করে।

এলপিআরের ভারপ্রাপ্ত প্রধান লিওনিড পাসেচনিক বৃহস্পতিবার রসিয়া-২৪ টিভি চ্যানেলকে এ কথা বলেছেন।

‘আমরা ইউক্রেনীয় বা রাশিয়ান বক্তৃতা কম-বেশি শুনি। এবং ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পদমর্যাদার মধ্যে বিদেশী বক্তৃতা প্রায়শই শোনা যায় যা অবশ্যই ইঙ্গিত দেয় যে ভাড়াটেদের সংখ্যা বাড়ছে। নিঃসন্দেহে, এটি আমাদের বাধা দেয় কারণ যদি শুধুমাত্র ইউক্রেনের সশস্ত্র বাহিনী যুদ্ধ করছিল তখন সম্ভবত তাদের কাছে এমন মজুদ থাকত না এবং এই স্থবিরতা অনেক আগেই শেষ হয়ে যেত,’ তিনি বলেছিলেন।

এর আগে, এলপিআর পিপলস মিলিশিয়া অফিসার আন্দ্রে মারোচকো বলেছিলেন যে, কিছু ইউক্রেনীয় ইউনিটের ১০০ শতাংশ বিদেশী ভাড়াটে। তার মতে, তাদের সঠিক সংখ্যা গণনা করা কঠিন এবং এই পরিসংখ্যান ক্রমাগত পরিবর্তিত হচ্ছে। তিনি আরও উল্লেখ করেছেন যে, ভাড়াটে সৈন্যদের মধ্যে প্রাক্তন সোভিয়েত দেশ, ন্যাটো দেশগুলোর নাগরিকদের পাশাপাশি এমন সৈন্যরা অন্তর্ভুক্ত ছিল যারা ইসলামিক স্টেট (রাশিয়ায় নিষিদ্ধ) এর মতো সন্ত্রাসী সংগঠনে কাজ করত। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ