Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উন্নত দেশের চেয়ে আমাদের দেশে অপরাধ অনেক কম-স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

পিরোজপুর জেলা সংবাদদাতা : উন্নত দেশের চেয়ে আমাদের দেশে অপরাধ অনেক কম। দেশে অস্থিরতা বাড়াতে নানা ধরনের ষড়যন্ত্র হয়েছে। নেত্রীর নির্দেশনায় গোয়েন্দারা সময়মতো সব কাজ করেছে বলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের দেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। দেশের কেউই আইন ও বিচারের ঊর্ধ্বে নয়। প্রশাসনকে সবকিছু মুক্ত রাখতে হবে। অপরাধী কাউকে ছাড় দেয়া হচ্ছে না। অপরাধী যে-ই হোক না কেন তাকে বিচারের মুখোমুখি করা হবে। ১ লাখ ৭০ হাজার পুলিশের দু-একজন অপরাধ করাটা অস্বাভাবিক নয়। তবে অপরাধীদের সাথে সাথেই বিচারের মুখোমুখি করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১টায় পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভা শেষে পুলিশ বিভাগ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এ কথা বলেন।  এর আগে জেলা আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, পৃথিবীর সব দেশেই মাদকদ্রব্য যুবকদের কুরে কুরে খাচ্ছে। আওয়ামী লীগ আসার আগে দেশে মাদকের অবস্থা আরো খারাপ ছিল। আমাদের দেশেও গণসচেতনতা বৃদ্ধি করতে না পারলে দেশকে মাদকমুক্ত করতে পারা যাবে না। তিনি আরো বলেন, মাদকের ছোবল থেকে নিজের সন্তানকে রক্ষা করতে সন্তানদের সম্পর্কে খোঁজ রাখুন। অনেক মাদক ব্যবসায়ী সাক্ষীর অভাবে মামলা থেকে বেরিয়ে যায়।
অন্যদিকে আবার কিছু মাদক ব্যবসায়ীকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দেয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাদকের বিস্তার রোধে মাদক নিয়ন্ত্রণ বিভাগকে  অস্ত্র ও ওয়াকিটকি দিয়ে আধুনিকায়ন করা হয়েছে।  
আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে বর্তমান সরকার ৫০ হাজার পুলিশ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে ১৪ হাজার সদস্যকে ইতোমধ্যেই নিয়োগ দেয়া হয়েছে। শিগগিরই আরো ১০ হাজার সদস্য এর সাথে যুক্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নত দেশের চেয়ে আমাদের দেশে অপরাধ অনেক কম-স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ