Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুইটার কেনার পরই ১৩ কেজি ওজন কমল মাস্কের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৯:২৭ পিএম

টুইটারের দায়িত্ব নেয়ার পরে রোগা হয়ে গিয়েছেন ধনকুবের ইলন মাস্ক। এক ধাক্কায় প্রায় ১৩ কেজি ওজন কমে গিয়েছে টুইটার কর্তার। নিজেই এই কথা টুইট করে জানিয়েছেন মাস্ক। এই খবর ছড়িয়ে পড়তেই নেটিজেনদের মধ্যে প্রশ্ন, কেন আচমকা ওজন কমে গিয়েছে টুইটার কর্তার? নতুন সংস্থার মালিকানা নিয়ে দুশ্চিন্তার কারণেই কি মাস্কের শারীরিক অবস্থার অবনতি ঘটছে?

নানা কারণে সবসময়েই খবরের শিরোনামে থাকেন টুইটারের নয়া মালিক ইলন মাস্ক। বিস্তর টানাপোড়েনের পর টুইটার অধিগ্রহণ করার পরেই বিপুল সংখ্যক কর্মীকে ছেঁটে ফেলেছিলেন তিনি। কম সংখ্যক কর্মচারীকে নিয়ে কীভাবে কাজ চালাবেন, তা নিয়ে বেশ চিন্তায় রয়েছেন সংস্থাটির শীর্ষ কর্মকর্তারা। বেশ কয়েকবছর ধরে লোকসানে চলছে টুইটার। তাই মাস্কের মাথায় চিন্তার বোঝা নেহাত কম নয়।

কিন্তু মাস্ক নিজেই নেটিজেনদের প্রশ্নের জবাব দিয়েছেন। কড়া ডায়েট করেই বেশ খানিকটা ওজন কমিয়ে ফেলেছেন বিশ্বের ধনীতম ব্যক্তি। টুইট করে তিনি জানিয়েছেন, ‘তিরিশ পাউন্ড ওজন কমিয়েছি। তার নেপথ্যে রয়েছে তিনটে কারণ। উপোস করা, বিশেষ ইনজেকশন নেয়া আর স্বাস্থ্যকর খাওয়াদাওয়া-এই তিনটে বিষয়ের উপরে ভিত্তি করেই ওজন কমেছে।’ প্রসঙ্গত, সপ্তাহে একবার করে রক্তশর্করা নিয়ন্ত্রণের এই ইনজেকশন নেয়া হয়। তার ফলে বেশ খানিকটা ওজন কমে যায়।

প্রসঙ্গত, টুইটারের আয় বাড়াতে একাধিক পদক্ষেপ নিয়েছেন মাস্ক। পয়সার বিনিময়ে টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করে দেয়া থেকে শুরু করে কনটেন্টের বিধিনিষেধ কমিয়ে দেয়া-সমস্ত কিছুই করে ফেলেছেন তিনি। বেতন দেয়ার ভয়েই কর্মীদের ছাঁটাই করে দিয়েছেন মাস্ক, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। এহেন পরিস্থিতিতে এবার ওজন কমিয়ে আলোচনায় উঠে এলেন টুইটার কর্তা। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ