Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নেপাল যাচ্ছে টিটি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম

বিশ্ব টেবিল টেনিস (টিটি) চ্যাম্পিয়নশিপের দক্ষিণ এশীয় অঞ্চলের প্রাক বাছাই পর্বে অংশ নিতে নেপাল যাচ্ছে বাংলাদেশ জাতীয় টিটি দল। আগামী ৮ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে এই প্রাক বাছাই পর্বের খেলা। এই প্রাক বাছাই পর্বের জন্য নারী ও পুরুষ দুই বিভাগেই র‌্যাঙ্কিংয়ের প্রথম ১৬ জন ও জুনিয়রদের মধ্য থেকে প্রথম ৮ জনকে নিয়ে ঢাকায় একটি বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৭ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত। বাছাইয়ে উত্তীর্ণদের নিয়ে পরবর্তীতে সাতদিনের আবাসিক ক্যাম্প হবে।

এ প্রসঙ্গে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খোন্দকার হাসান মুনীর বৃহস্পতিবার বলেন, ‘নেপালে অনুষ্ঠেয় প্রাক বাছাইয়ের দিনক্ষণ পরিবর্তনও হতে পারে। তারপরও আমরা নিজেদের বাছাই কার্যক্রম শেষ করে রাখবো। টুর্নামেন্ট একক ইভেন্টের হওয়ায় বাছাইয়ে প্রত্যকদিন চারটি করে খেলা থাকবে খেলোয়াড়দের।’

তিনি যোগ করেন, ‘কাতারে অনুষ্ঠিতব্য বিশ্ব চ্যাম্পিয়নশিপের এশিয়ান জোনের বাছাই পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে যারা, তারাই বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে।’

এদিকে খেলোয়াড় বাছাইয়ের জন্য জাতীয় পুরস্কার পাওয়া সাবেক খেলোয়াড় সাইদুল হক সাদীকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ