Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাগাতার যৌন হেনস্তা, ভুয়া ধর্মগুরুকে সাড়ে ৮ হাজার বছরের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৫:৫২ পিএম

ইস্তানবুলের স্বঘোষিত ধর্মগুরু আদনান ওক্তারকে ৮ হাজার ৬৫৮ বছরের কারাবাসের সাজা শুনিয়েছে আদালত। ২০২১ সালেই তাকে ১ হাজার ৭৫ বছরের কারাবাসের দণ্ড দেয়া হয়েছিল। এবার পুনর্বিচারে সাজা বেড়ে গেল ৮ গুণ! ওক্তারের পাশাপাশি আরও ১০ জনকে একই সাজা শোনানো হয়েছে।

জানা গিয়েছে, একটি টিভি শো করতেন ওক্তার। সেখানে সারাক্ষণই তার চারপাশে দেখা দেখা যেত স্বল্পবসনা সুন্দরীদের। যাদের তিনি ‘কিটেন’ অর্থাৎ বিড়ালছানা বলতেন। তার শোয়ে রক্ষণশীল মূল্যবোধের শিক্ষা দিতে দেখা যেত ওই ধর্মগুরুকে। সেই সময় সারাক্ষণই তার চারপাশে ঘুরে বেড়াতেন চড়া মেকআপ করা যুবতীরা।

ওক্তারের বিরুদ্ধে যৌন হেনস্তা, নাবালিকাদের নির্যাতন, প্রতারণার মতো অভিযোগ রয়েছে। পাশাপাশি রাজনৈতিক ও সামরিক গুপ্তচরবৃত্তির মতো অভিযোগেও দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। গত বছর ওক্তারকে সাজা দেয়া হলেও তা বাতিল করে উচ্চ আদালত। কিন্তু এবার পুনর্বিচারে এই সাজা পেলেন ৬৬ বছরের ধর্মগুরু।

এই ধর্মগুরুর সঙ্গে ভারতের রাম রহিমের মিল খুঁজে পাওয়া খুব বিস্ময়কর নয়। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত। এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। সেই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম। এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংকে খুনের ঘটনায় দোষীর তালিকায় রয়েছে তার নাম। ডেরার ভিতরে অবাধ যৌনজীবন যাপন করতেন রাম রহিম। তাকে ঘিরে থাকতেন সঙ্গিনীরা। সূত্র: ডেইলি সাবাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ