Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিপিএলে খেলতে আসছেন ভারতীয় ক্রিকেটাররা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৩:১৫ পিএম

আগামী জানুয়ারিতে শুরুতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। ইতোমধ্যে দল গোছাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজিগুলো। কয়েক দিন পরেই বিপিএলের ড্রাফ্ট অনুষ্ঠিত হবে। একই সময় তিনটি আলাদা আলাদা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চালু থাকায় বিপিএলে বিদেশি খেলোয়াড় সংকট ছিল। তবে এবার অনেক পাকিস্তানি ক্রিকেটার অংশগ্রহণকারী দলগুলোর সঙ্গে চুক্তি করেছেন।

তবে গত আট আসরে কোনও ভারতীয় ক্রিকেটারকে বিপিএল মাতাতে দেখা না গেলেও এবারের আসরে দেখা যাওয়ার সম্ভাবনা জেগেছে। প্রথমবারের মত বিপিএলে অংশ নিতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটার। ক্রিকেটপ্রেমীদের মাঝে এমন খবর নিঃসন্দেহে বাড়তি উত্তেজনা বিরাজ করছে। বিপিএলের ড্রাফটে নাম দিয়েছেন ভারতীয় ক্রিকেটার উন্মক্ত ভারত ঠাকুর চাঁদ।

২০১২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাঁদের নেতৃত্বে ভারত চ্যাম্পিয়ন হয়। প্রথম শ্রেণীর ক্রিকেটে ছাঁদের ৩ হাজারের উপরে রান রয়েছে। অর্ধশত আছে ১৬টি,শতক আছে ৮টি। ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন ৭৯টি। রান আছে ১ হাজার ৬০০। ফিফটি আছে ৫টি, সেঞ্চুরি আছে ৩টি। এছাড়াও বিগব্যাশে তিনি মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন। চাঁদ এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে তিন মৌসুম খেলেছেন। বিপিএলের ড্রাফটে এই প্রথম।

ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়দের অন্য কোন লিগে খেলতে দেয় না। কিন্তু চাঁদ বিপিএল খেলার জন্য বিসিসিআইয়ের কোন নিয়ম ভাঙেনি। মূলত তিনি ভারত ছেড়ে আমেরিকায় পাড়ি জমিয়েছেন। সেখানকার ঘরোয়া ক্রিকেট লিগে নিয়মিত খেলছেন। চলতি মাসের ২৩ নভেম্বর বিপিএলের নিলাম। নবম আসর শুরু হবে ২০২৩ সালের ৫ জানুয়ারী আর শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ