Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাতার বিশ্বকাপের শেষ প্রস্তুতিটা গোল উৎসব সারলেন মেসি-ডি মারিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৩:৪২ এএম | আপডেট : ৩:৪৫ এএম, ১৭ নভেম্বর, ২০২২
 
কয়েকদিন পরেই শুরু হচ্ছে বিশ্বকাপ। তার আগে গতকাল নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের(দুবাই) এর বিপক্ষে।বুধবার দুবাইয়ের মোহাম্মেদ বিন জায়েদ স্টেডিয়ামে স্বাগতিকদের ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।জোড়া গোল করছেন দলের তারকা ফরোয়ার্ড এঙ্গেল ডি মারিয়া।একটি করে গোল আসে অধিনায়ক লিওনেল মেসি, হুলিয়ান আলভারেস ও হোয়াকিন কোররেয়ার পা থেকে।
 
এই জয়ে নিজেদের অপরাজেয় যাত্রা ৩৬ ম্যাচে নিয়ে গেল আর্জেন্টিনা।ইতালির সবচেয়ে বেশি টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ছোঁয়ার আরও কাছে পৌঁছে গেল আলবিসেলেস্তেরা।
 
দুই দলের মধ্যে শক্তিমত্তার, অভিজ্ঞতা, কৌশলের আকাশ পাতাল পার্থক্যটা ম্যাচ শুরু হতেই পরিষ্কার হয়ে যায়।শুরু থেকে ম্যচের নিয়ন্ত্রণ নিয়ে নেওয়া আর্জেন্টিনা ১৭ মিনিটে এগিয়ে যায়।মেসি এসিস্ট থেকে গোল করেন লভারেজ।এর মিনিট আটেক পরেই ডি মারিয়ার গোলে ব্যবধান দিগুণ করে স্কালোনির দল।
 
৩৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।আলেক্সিস ম্যাক আলিস্টারের বাড়িয়ে দেওয়া বল পেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে কাছ থেকে গোল করেন তারকা ফুটবলার।
 
৪৪ তম মিনিটে স্বাগতিক আরব আমিরাত জালে চতুর্থবারের মত বল পাঠান লিওনেল মেসি।বক্সের সামনে থেকে ডি মারিয়ার বাড়িয়ে দেওয়া বল থেকে জায়গা বানিয়ে ডান পায়ের জোরালো শটে স্কোরলাইন ৪-০ করেন আর্জেন্টাইন ফুটবলের এই মহাতারকা।বিরতির পর হোয়াকিন কোররেয়ার পা থেকে আসে শেষ গোলটি।
 
আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। গ্রুপ 'সি'তে তাদের বাকি দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও মেক্সিকো।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ