Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাফেজ সংবর্ধনা পেল ঢাবির ২০০ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৮:৫২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দু'শতাধিক শিক্ষার্থীকে হাফেজ সংবর্ধনা দিয়েছে ঢাকা ইউনিভার্সিটি দাওয়াহ এসোসিয়েশন। বুধবার (১৬ নভেম্বর) বিশ্বসাহিত্য কেন্দ্রে কুরআন পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও হাফেজ সম্মেলনে এ সংবর্ধনা দেওয়া হয়। একই অনুষ্ঠানে বিগত রমাদান ২০২২-এ অনুষ্ঠিত কুরআন পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় ৬০ জন বিজয়ী ঢাবি শিক্ষার্থীকে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিসালায়ে নূর রিসার্চ সেন্টারের ডিরেক্টর তুরস্কের আদাম কাযানলি, ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. শামসুল আলম, ঢাবির আরবি বিভাগের প্রফেসর ড. সাইয়েদ আব্দুল্লাহ আল-মারুফ, একই বিভাগের প্রফেসর ড. যোবায়ের এহসান হক, বাইতুল মোকাররাম মাসজিদের সিনিয়র খতিব মুফতি মুহাম্মাদ মুহিবুল্লাহ বাকি ও ঢাবির ম্যানেজমেন্ট বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর আরিফুল ইসলাম অপু।

এছাড়াও ঢাবির কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম ও খতিব হাফেজ মাওলানা নাজির মাহমুদ, জাতীয় নিরাপত্তা বিশ্লেষক সাবেক কর্নেল আশরাফ আল-দ্বীন, বিআইআইটির ডিরেক্টর জেনারেল ড. এম আবদুল আজিজ ও ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. বাকি বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা ইউনিভার্সিটি দাওয়াহ এসোসিয়েশনের আহ্বায়ক ঢাবির আরবি বিভাগের শিক্ষার্থী হামিদুর রশিদ জামিল। এসময় সংবর্ধনা প্রাপ্ত ও প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের ক্রেস্ট, সার্টিফিকেট ও বই প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ