Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ফ্রাঞ্চাইজি লিগ বক্সিংয়েও!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৮:৩০ পিএম

ক্রিকেট দিয়ে দেশে ফ্রাঞ্চাইজি লিগের যাত্রা শুরু হলেও এখন হকিতে চলছে এই লিগ। শোনা যাচ্ছে বাংলাদেশ কাবাডি ফেডারেশনও বসে নেই। সহসাই তারা আয়োজন করতে যাচ্ছে মেয়েদের ফ্রাঞ্চাইজি কাবাডি। এবার এই পথে হাঁটছে বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশন। দেশের বক্সারদের মধ্যে পেশাদারিত্ব আনতে এবার বক্সিংয়েও ফ্রাঞ্চাইজি লিগ আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে তারা। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ আনসারের মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান এবং সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন।

দীর্ঘ ছয়মাস আদালতের জটিলতা কাটিয়ে দায়িত্ব পাওয়ার পর বুধবার বক্সিং ফেডারেশনের নির্বাচিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। পল্টন ময়দান সংলগ্ন মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামস্থ ফেডারেশনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বক্সিং ফেডারেশনের নতুন নির্বাচিত সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘আমরা পল্টন মাঠে জাকজমকপূর্ণভাবে একটি ফ্রাঞ্চাইজি বক্সিং লিগ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি। সে লক্ষ্যে কাজ শুরু করেছি। আমাদের পরবর্তী সভায় খেলোয়াড় ও দল নিয়ে বাকি সবকিছু গুছানো হবে।’ তিনি জানান, এছাড়া বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পসে বক্সিংকে অন্তর্ভূক্ত করার জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ