Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের উচিত আন্তর্জাতিক নিয়ম মেনে চলা: চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৬:৪৭ পিএম | আপডেট : ১০:১৭ পিএম, ১৬ নভেম্বর, ২০২২

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং আজ (বুধবার) বেইজিংয়ে এক নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বলেন, যুক্তরাষ্ট্রের উচিত আন্তর্জাতিক নিয়ম মেনে চলা। চীনের টিকটক যুক্তরাষ্ট্রে নিরাপত্তা উদ্বেগ সৃষ্টি করছে মর্মে মার্কিন এফবিআই প্রধানের সাম্প্রতিক মন্তব্যের জবাবে চীনা মুখপাত্র এ কথা বলেন।

তিনি আরও বলেন, মিথ্যাচার ছড়িয়ে চীনা প্রতিষ্ঠানগুলোকে দাবিয়ে রাখার মার্কিন অপচেষ্টা নতুন কিছু নয়। চীন এ ধরনের আচরণের তীব্র বিরোধিতা করে। যুক্তরাষ্ট্রের উচিত অন্য দেশের ওপর সাইবার হামলা ও ইন্টারনেট থেকে তথ্যচুরি বন্ধ করা। পাশাপাশি, এ ব্যাপারে অন্য দেশের বিরুদ্ধে ঢালাও অভিযোগ করা থেকেও বিরত থাকতে হবে।

মুখপাত্র বলেন, চীন বরাবরই সবধরনের সাইবার হামলা ও ইন্টারনেটের অপব্যবহারের বিরোধিতা করে আসছে।

তিনি আরও বলেন, বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাইবার-প্রযুক্তি আছে যুক্তরাষ্ট্রের। তবে, এ প্রযুক্তি কাজে লাগিয়ে অন্য দেশের বিরুদ্ধে সাইবার হামলা চালানো এবং ইন্টারনেট থেকে তথ্যচুরির ব্যাপারেও যুক্তরাষ্ট্র এগিয়ে আছে। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ