Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইস্তফা ‘হোয়াটসঅ্যাপ ইন্ডিয়া’ প্রধানের, মেটা ছাড়লেন আরও এক কর্তা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৬:৩৭ পিএম

ক’দিন আগে মার্ক জুকারবার্গের সংস্থা মেটার ভারতের প্রধান অজিত মোহন পদত্যাগ করেন। এবার ভারতে হোয়াটসঅ্যাপের প্রধান পদ থেকে সরে দাঁড়ালেন অভিজিৎ বসু। এদিকে আজই ইস্তফা দিয়েছেন মেটা ইন্ডিয়ার পাবলিক পলিসির ডিরেক্টর রাজীব আগরওয়াল। এক বিবৃতিতে অভিজিৎ ও রাজীবের পদ ছাড়ার কথা ঘোষণা করেছে সংস্থা।

মেটা-র বিবৃতি অনুযায়ী রাজীব অগরওয়াল কর্মক্ষেত্রের নতুন সুযোগ কাজে লাগাতে পুরনো সংস্থা ছাড়ছেন। পুরনো কর্মীকে ভবিষ্যতের সাফল্য কামনায় শুভেচ্ছা জানিয়েছে মেটা। পাশাপাশি হোয়াটসঅ্যাপের প্রধান পরিচালক উইল ক্যাচকার্ট ধন্যবাদ জানিয়েছেন অভিজিৎ বসুকে। জনপ্রিয় বার্তাপ্রেরণকারী সংস্থার ভারতে প্রাক্তন প্রধানের অবদানের জন্য তাকে ধন্যবাদ জানান তিনি। এইসঙ্গে টেক জায়েন্ট সংস্থা মেটা ঘোষণা করেছে, হোটাসঅ্যাপের পাবলিক পলিসি প্রধান শিবনাথ ঠুকরাল এবার থেকে মেটার সবকটি প্লাটফর্মের পাবলিক পলিসি প্রধান হিসেবে কাজ করবেন।

মেটার প্রতিদ্বন্দ্বী সংস্থায় যোগ দিতে পারেন অজিত মোহন, তার পদ ছাড়ার পর এমনটাই সোনা গিয়েছিল। সংস্থা ‘স্ন্যাপ’-এ তার যোগ দেয়ার সম্ভাবনা প্রবল বলে মনে করা হচ্ছে। যেহেতু এই সোশ্যাল প্ল্যাটফর্মটি দীর্ঘ সময় ধরে ভারতের বাণিজ্য বৃদ্ধির চেষ্টা করছে। সেক্ষেত্রে অজিত মোহনের অভিজ্ঞতা তাদের আশা পূরণে। এদিকে মঙ্গলবারই অভিজিৎ বসু তার লিঙ্কডিন প্রোফাইলে মেটা ছাড়ার কথা জানিয়েছেন। তিনি যে পরবর্তী কর্মক্ষেত্রে যোগ দেয়ার বিষয়ে রীতিমতো উত্তেজিত, তাও বুঝিয়ে দিয়েছেন।

কেবল উচ্চপদস্থদের ক্ষেত্রেই নয়, ক’দিন আগে সার্বিক ভাবেও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটেছে ফেসবুক-হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রামের মালিকাধীন সংস্থা মেটা। এক ধাক্কায় ১১ হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করেছে তারা। যা সংস্থার মোট কর্মী সংখ্যার ১৩ শতাংশ। যার পর মেটার চিফ এক্সিকিউটিভ মার্ক জুকারবার্গ একটি ব্লগ পোস্টে দাবি করেন, সংস্থার উন্নতির জন্যই ঐতিহাসিক কর্মী ছাঁটাইয়ের পদক্ষেপ করেছেন। গণছাঁটাইয়ের পর দুঃখ প্রকাশ করেন জুকারবার্গ। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ