Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা কাপে আবাহনী-মুক্তিযোদ্ধার সহজ জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৭:৫২ পিএম

ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের পর ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মঙ্গলবার বিকালে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা আবাহনী ২-০ গোলে হারায় উত্তরা ফুটবল ক্লাবকে। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গেটারসন এক গোল করলে অন্যটি ছিল আত্মঘাতি গোল।

মঙ্গলবার ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া থাকলেও প্রায় আধঘন্টা পর প্রথম গোল পায় আবাহনী। আবাহনীর জার্সিতে প্রথম খেলতে নেমেই ব্রাজিলিয়ান গেটারসন ম্যাচের ৩৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ৪২ মিনিটে উত্তরা ফুটবল ক্লাবের রাকিব নিজেদের জালে বল পাঠানে আবাহনীর ব্যবধান দ্বিগুণ হয় (২-০)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে আবাহনী।

এদিকে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ৫-১ গোলে হারায় বাংলাদেশ বিমান বাহিনীকে। বিজয়ী দলের ফয়সাল দুই এবং রাব্বি, সজিব ও তাজ উদ্দিন আহমেদ একটি করে গোল করেন। বিমান বাহিনীর হয়ে একমাত্র গোলটি শোধ দেন মো. সুমন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ