Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৭ নভেম্বর থেকে ঢাকায় তিন দিনব্যাপী হজ ও ওমরাহ ফেয়ার

সংবাদ সম্মেলনে হাব সভাপতি তসলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৭:৩৫ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ১৫ নভেম্বর, ২০২২

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জচ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর উদ্যোগে তিন দিনব্যাপী জাতীয় পর্যায়ে হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিষয়ক সম্মেলন এবং হজ ও ওমরাহ ফেয়ার শুরু হচ্ছে। আগামী বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি হজ ও ওমরাহ ফেয়ার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এতে সভাপতিত্ব করবেন হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। আজ মঙ্গলবার নয়া পল্টনস্থ একটি হোটেলে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে হাব সভাপতি তসলিম এসব তথ্য জানান।

হজ এজেন্সি ও হজযাত্রীদের মাঝে সেতুবন্ধন রচনা করা এবং হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয়াদি তুলে ধরা হবে হজ ও ওমরাহ ফেয়ারে। গতকাল পর্যন্ত হজ ফেয়ারে ১৫২টি স্টল হজ ও ওমরাহ এজেন্সি অংশ নিবে বলে নিশ্চিত হওয়া গেছে। হজ ও ওমরাহ ফেয়ারের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাবের সিনিয়র সহ সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, মহাসচিব ফারুক আহমেদ সরদার, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, অর্থসচিব আব্দুল কাদের মোল্লা, আবু তাহের, আতাউর রহমান, মুফতি জুনাইদ গুলজার, মুফতি জাহিদ আলম, ওলিউর রহমান, আলী আকবর।


সংবাদ সম্মেলনে বলা হয়, হজযাত্রীদের মাঝে সচেতনতা সৃষ্টি, হজকে কেন্দ্র করে সৃষ্ট অসাধু ব্যক্তিদের দৌরাত্ম্য ও মধ্যস্বত্বভোগীদের অপতৎপরতা রোধে হজ ও ওমরাহ ফেয়ার গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে। হজযাত্রী, হজ এজেন্সী ও অন্যান্য অংশীজনদের মধ্যে হজ ব্যবস্থাপনা ই-হজ সিস্টেম ও মক্কা রুট ইনিশিয়েটিভ সম্পর্কে বিস্তারিত তথ্যের আদান প্রদানের লক্ষ্যে ২টি সেমিনারের আয়োজন করা হয়েছে। হজ ও ওমরাহ ফেয়ারে বিভিন্ন হজ এজেন্সীর প্যাকেজ মূল্য ও প্যাকেজের বর্ণিত সুবিধাদি যাচাই বাছাই ও পর্যালোচনা করে মধ্যস্বত্বভোগীদের প্রভাব ছাড়াই হজযাত্রীরা সরাসরি পছন্দের এজেন্সির সাথে বুকিং বা চুক্তিবদ্ধ হতে পারবেন।

এক প্রশ্নের জবাবে হাব সভাপতি তসলিম বলেন, আগামী ডিসেম্বর মাসে সউদী-বাংলাদেশ দ্বি পাক্ষিক হজ চুক্তির পরেই জানা যাবে হজযাত্রীদের সর্বনিন্ম বয়স এবং হজ কোটার সংখ্যা কত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ