Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, ৩ শিক্ষার্থী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১০:৪৯ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছ। স্থানীয় সময় রোববার বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ নিহতের সংখ্যা নিশ্চিত করেছে। মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দেওয়া তথ্যানুসারে নিহত ৩ জন হলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থী। অন্য শিক্ষার্থীরা হামলার সন্দেহভাজন হিসেবে বিশ্ববিদ্যালয়টিরই এক শিক্ষার্থীকেই ধারণা করছেন। ওই শিক্ষার্থী হলেন-ক্রিস্টোফার ডারনেল জোনস জুনিয়র। তবে নিহতদের বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়টির সব ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট জেমস ই রায়ান স্থানীয় সময় আজ রোববার সকাল ৪টায় লিখিত এক চিঠিতে বলেছেন, ‘এই লেখার সময়, আমি খুবই ব্যথিত। গোলগুলির ফলে অন্তত ৩ জন মানুষের প্রাণহানি হয়েছে। আরও ২ জন আহত হয়েছেন। যাদের এখন চিকিৎসা দেওয়া হচ্ছে।’ তিনি আরও লিখেছেন, ‘আমরা নিহতদের পরিবারের সঙ্গে আছি এবং এই বিষয়ে বিস্তারিত জানানো হবে খুব শিগগির।’

এক বিবৃতিতে ইউভিএ প্রেসিডেন্ট জিম রায়ান জানান, সন্দেহ করা হচ্ছে, ক্রিস্টোফার ডারনেল জোনস জুনিয়ার নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী এই বন্দুক হামলা চালিয়েছে। তিনি বলেন, ‘এটি আমাদের জন্য এক হূদয়বিদারক ঘটনা। আমরা আজকের ক্লাস স্থগিত করেছি। আগামীতে শিক্ষক ও শিক্ষার্থীদের কাউন্সেলিং করানো হবে বলেও জানান তিনি। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ