Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আমার বায়োপিক চাই না’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলা-হিন্দি ছবির সুপারস্টার মিঠুন চক্রবর্তী। প্রথম ছবিতেই জিতেছিলেন জাতীয় পুরস্কার। কিন্তু কেরিয়ারের শুরু থেকেই বার বার তাকে শরীরের রঙ নিয়ে নানা কটূ কথা শুনতে হয়েছে। এসব কথা শুনার পরও তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।
সম্প্রতি ‘সারেগামাপা লিটল চ্যাম্পস’-এর মঞ্চে মিঠুন আসেন পদ্মিনী কোলাপুরীর সঙ্গে। সেখানে এসেই অভিনেতা জানান, তিনি চান না তার কোনও বায়োপিক কখনও বানানো হোক। কিন্তু তিনি কেন এমন কথা বললেন?
মিঠুন নিজের কেরিয়ারের শুরুর দিনগুলোর কথা বলার সময় তাতে অভিমান স্পষ্ট ধরা পড়ে। কণ্ঠে ধরা দিল ফেলে আসা দিনগুলোর তরতাজা স্মৃতি। তিনি বলেন, ‘আমি কখনও চাইব না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, তা অন্য কেউ ভোগ করুক। নিজের শরীরের রঙের জন্য পদে পদে হেনস্থা হতে হয়েছে আমাকে। চূড়ান্ত অসম্মানের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এমন দিন গেছে যে, খালিপেটে ঘুমাতে হয়েছে। একা একাই কেঁদেছি। এমন অনেক দিন হয়েছে, যখন ফুটপাথই ছিল আমার আশ্রয়।’
অভিনেতা আরও বলেন, ‘আমি চাই না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, অন্য কেউ সেই কষ্টের মুখোমুখি হোক। সেই কারণে চাই না, আমার উপর বায়োপিক তৈরি হোক। তার কথায়, আমার জীবন কাউকে প্রভাবিত করবে না। বরং উল্টোটাই হতে পারে। মানসিক ভাবে ভেঙে দিতে পারে। তেমনটা হোক, সেটা আমি চাই না। আমি কিংবদন্তি হতে পেরেছি অসংখ্য হিট ছবি দিয়েছি বলে নয়, বরং আমি আমার কষ্টগুলো চেপে রেখেছি সে জন্যই।’
মিঠুন চক্রবর্তীকে শেষ দেখা গিয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে। ডিসেম্বরে মুক্তি পাবে তার বাংলা ছবি ‘প্রজাপতি’। ছবিতে দেবকে দেখা যাবে মিঠুনের সঙ্গে। এ ছাড়াও রয়েছেন মমতা শঙ্করও। সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ