Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিরলেন ডমিঙ্গো, ভারত সিরিজের তোড়জোড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি দলের দায়িত্বে না থাকায় লম্বা ছুটিতে গিয়েছিলেন রাসেল ডমিঙ্গো। সেই ছুটি আর শেষ হবে কিনা এই নিয়েও ছিল সংশয়। তবে ভারত সিরিজ সামনে রেখে সময়মতই ফিরে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ। ক্রিকেটাররাও ব্যক্তিগত উদ্যোগে শুরু করে দিয়েছেন প্রস্তুতি।
গতকাল সকাল ৮টায় ঢাকায় এসে পৌঁছান ডমিঙ্গো। যিনি এখন দায়িত্বে আছে ওয়ানডে ও টেস্ট দলের। ডিসেম্বর মাসে এই দুই সংস্করণের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারত। স্বাভাবিকভাবেই তাতে বড় ভূমিকাতেই থাকার কথা দক্ষিণ আফ্রিকান কোচের। এদিনই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসেন দলের অন্যতম সেরা ব্যাটার লিটন দাস। একাডেমিতে হালকা জিম সেরেছেন তিনি। মূল মাঠে দুপুরে লম্বা অনুশীলন করতে দেখা যায় মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফুদ্দিনকে। নেট বোলারদের নিয়ে সেন্টার উইকেটে অনুশীলন করেছেন দুজন। মূলত বড় শটের চেষ্টা চালাতে দেখা গেছে তাদের। টেস্ট থেকে অবসর নেওয়ায় কেবল ওয়ানডের জন্যই প্রস্তুতি থাকছে মাহমুদউল্লাহর। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়া অলরাউন্ডার সাইফুদ্দিনের লড়াইটা ওয়ানডে স্কোয়াডে জায়গা পাওয়ার।
ঢাকায় ফেরা ডমিঙ্গো বিশ্রাম নিয়ে কাজ শুরু করবেন ক্রিকেটারদের সঙ্গে। ওয়ানডে ও টেস্ট দুই সংস্করণেই ক্রিকেটারদের প্রস্তুতি থাকবে মাথায়। এদিকে গতকাল থেকে শুরু হওয়া জাতীয় লিগের শেষ রাউন্ডে খেলছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ফেরা একাধিক ক্রিকেটার। চলমান জাতীয় লিগে অবশ্য রানের খোঁজে আছেন বেশ কয়েকজন ক্রিকেটার। সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক বিসিবি একাদশের হয়ে ভারত সিরিজ কেবল এক ইনিংসে রান কিছুটা রান পেয়েছিলেন। জাতীয় লিগেও চলছে তার রান খরা। রানে নেই ওপেনার মাহমুদুল হাসান জয়। জাতীয় লিগের খেলা দেখতে সিলেটে থাকা নির্বাচক হাবিবুল বাশার সুমন জানান, এবার ডিউক বলে খেলা হওয়ায় ব্যাটারটা সংগ্রাম করেছেন। তবে বড় সিরিজের আগে টেস্ট ব্যাটসম্যানদের রান না পাওয়া তাদের জন্য চিন্তার কারণ।
১ ডিসেম্বর ৩ ওয়ানডে ও ২ টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারত। ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ১৪ ডিসেম্বর থেকে। ২২ ডিসেম্বর মিরপুরে ফিরে হবে দ্বিতীয় টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ