Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাইডেনের নাতনির বিয়ে, হোয়াইট হাউসে বসছে আসর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৭:০৯ পিএম

বিয়ে করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নাতনি। সেই উপলক্ষ্যে আগামী শনিবার হোয়াইট হাউসে বসবে বিয়ের আসর। পিটার নীল নামে এক তরুণকে বিয়ে করতে চলেছেন প্রেসিডেন্টের নাতনি নাওমি বাইডেনের। এর আগে ১৮ বার হোয়াইট হাউসে বসেছে বিয়ের আসর। তবে নাওমি বাইডেনের বিষয়টি সম্পূর্ণ আলাদা। কারণ, এই প্রথম প্রেসিডেন্টের কোনও নাতনির বিয়ের আসর বসবে হোয়াইট হাউসে।

এর আগে প্রতিবারই প্রেসিডেন্টের মেয়ের বিয়ে প্রত্যক্ষ করেছে ক্যাপিটল হিল। অন্যদিকে নাওমি-পিটারের বিয়ে হোয়াইট হাউসের খাতায় নথিভুক্ত হবে দশম বিবাহ অনুষ্ঠান হিসেবে। বাকিদের ক্ষেত্রে বিয়ের অনুষ্ঠান হোয়াইট হাউসে হলেও তা সেখানে নথিভুক্ত করা হয়নি। কখনও চার্চে, কখনও আবার অন্য সরকারি দফতরে সেই বিয়ের নথি নথিভুক্ত করা হয়েছিল।

প্রেসিডেন্ট বাইডেনের নাতনি ২৮ বছরের নাওমি যার সঙ্গে ঘর বাঁধতে চলেছেন, সেই পিটার নীল পেনসিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। সেখান থেকেই আইনের স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি। প্রেসিডেন্ট পুত্র হান্টার বাইডেনের মেয়ে নাওমি গত চার বছর ধরে এই পিটারের সঙ্গে সম্পর্কে রয়েছেন। পেনসিলভ্যানিয়ায় আইন নিয়ে পড়াশোনার সময় পিটারের সঙ্গে আলাপ হয়েছিল নাওমির। তার পরও সম্পর্কে জড়িয়ে ছিলেন তারা।

অন্যদিকে, নাতনির বিয়ে নিয়ে খুবই উচ্ছ্বসিত বাইডেন-পত্নী তথা মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। “নাওমি-র বিয়ের সমস্ত পরিকল্পনা করেছি। ওর পছন্দের সমস্ত জিনিস দিয়ে হোয়াইট হাউস সাজানো হবে। ওয়েডিং গাউনও নিজে পছন্দ করে কিনেছে নাওমি। ওকে দারণ লাগবে।” সাক্ষাৎকারে বলেছেন জিল বাইডেন। নাতনির বিয়ে উপলক্ষ্যে শপিং করার ইচ্ছে ছিল তার। ফার্স্ট লেডির প্রোটোকল থাকায় সেটা অবশ্য করতে পারবেন না জিল বাইডেন।

অন্যদিকে গত শনিবার চার হাত এক হয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে টিফানির। দীর্ঘদিনের প্রেমিক মাইকেল বাউলোসকে বিয়ে করেছেন তিনি। বিয়ের আসরে গিয়েছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প। সাদা ওয়েডিং গাউনে টিফানির পাশে নেভি ব্লু রঙের কোট পরে এসে দাঁড়িয়েছিলেন তিনি। মেয়ে-জামাইকে একসঙ্গে নিয়ে ছবিও তোলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। এছাড়াও সেখানে ছিলেন টিফানির বড় দিদি তথা ট্রাম্পের আরেক মেয়ে ইভাঙ্কা। স্বামী ও সন্তানদের নিয়ে বোনের বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের মিড টার্ম বা মধ্যবর্তীকালীন নির্বাচনে বাইডেন ও ট্রাম্পের দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি। অন্যদিকে কংগ্রেসের উচ্চকক্ষ সেনেটের অধিকাংশ আসন দখল করেছে বাইডেনের দল ডেমোক্র্যাটিক পার্টি। এই আবহে এবার সামনে এল বাইডেন ও ট্রাম্প পরিবারের বিয়ের খবর। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ