Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোল উৎসব করে বিশ্বকাপ বিরতিতে গেল পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ২:২১ এএম | আপডেট : ৩:০৫ এএম, ১৪ নভেম্বর, ২০২২
 
 
সাপ্তাহ ঘুরলেই পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের।এর বিশ্বের বিভিন্ন প্রান্তে চলা ক্লাব ফুটবল গুলোও যাচ্ছে দীর্ঘ বিরতিতে। গতকাল দেড় মাসের এ বিরতির আগে ফ্রান্স জায়ান্ট পিএসসি নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল।ইনজুরির ঝুঁকি এড়াতে  এই ম্যাচে মেসি-নেইমার-এমবাপে নাও খেলতে পারেন বলে অনেকে ধারণা করেছিলেন। পিএসজিও করেছে গোল উৎসব।
 
রোববার (১৩ নভেম্বর) লিগ ওয়ানের ম্যাচে অসেরকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই।প্রতিপক্ষের মাঠে এদিন শুর থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল মেসি নেইমারদের হাতে।ম্যাচের ১১ মিনিটেই পর্তুগিজ ফুলব্যাক নুনো মেন্দেজের এসিস্ট থেকে বাড়িয়ে দেওয়া বলে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে।চলতি মৌসুমে এটি তার ১৯তম গোল।
 
৩৮ মিনিটে গোল পেতে পারতেন মেসিও।বক্সে এমবাপের আড়াআড়ি ক্রস ধরে দুই জনকে গোলকিপারকে একা পেয়ে যান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড,তবে অবিশ্বাস্যভাবে তিনি বল মারেন গোলপোস্টের বাইরে।
 
৫১তম মিনিটে ফের মেন্ডেসের এসিস্ট। বল পায়ে একজনকে কাটানোর পর এই পর্তুগিজ ডিফেন্ডারের বাড়ানো নিখুঁত পাস পেয়ে ফ্লিক হেডে জালে জড়ান সোলের।৬ মিনিট পরে হাকিমি গোল করলে ম্যাচে পিএসজির জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়।ম্যাচের ৮১ মিনিটে চতুর্থ গোলটি করেন রেনাতো সানচেস।এর পর হুগো একটিকে স্কোরশিটে নাম লেখালে বড় জয় পায় গলতিয়ের দল।
 
এই জয়ে লিগে ঘরের মাঠে টানা ২৯ ম্যাচ ধরেই অপরাজিত রইল প্যারিসের ক্লাবটি। ১৫ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো পিএসজি। দুইয়ে থাকা লেন্স সমান ম্যাচে সংগ্রহ করেছে ৩৬ পয়েন্ট।
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ