Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদা না পেয়ে পণ্যবাহী ট্রাক ভাঙচুর

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : দাবিকৃত চাঁদা না পেয়ে খাগড়াছড়িতে পণ্যবাহী একটি মিনি ট্রাক ভাঙচুর করেছে পাহাড়ি সন্ত্রাসীরা। এ সময় ট্রাকের চালক ও সহকারীকে পিটিয়ে আহত করেছে তারা। বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনার বর্ণনা দিয়ে ট্রাকের চালক মো. ওবায়দুল জানান, ‘সকালে খাগড়াছড়ি থেকে আরএফএল কোম্পানির পণ্য নিয়ে দীঘিনালা যাওয়ার পথে চার মাইল এলাকায় গাড়ি থামানোর সংকেত দেয় কয়েকজন পাহাড়ি যুবক। তবে চালক তা উপেক্ষা করে দীঘিনালা চলে যান এবং বিকেলে ফেরার পথে একই স্থানে গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করলে চালক গাড়ি থামাতে বাধ্য হয়। এ সময় অস্ত্র হাতে তাদের গাড়ি থেকে নামিয়ে গাড়ি ভাঙচুর করে সন্ত্রাসীরা। পরে গাড়ির চালক ওবায়দুল ও চালকের সহকারী মো. তাহিরকে পিটিয়ে গুরুতর আহত করে গাড়ির চাবি নিয়ে পালিয়ে যায় তারা। আরএফএল গ্রæপের পাবর্ত্য চট্টগ্রাম অঞ্চলের বিক্রয় ও বিপণন বিভাগের ব্যবস্থাপক মো. মাঈন উদ্দিন জানান, ‘অর্ণব চাকমা ও শুভ চাকমা নামে ইউপিডিএফ সদস্য খাগড়াছড়ি জেলার দীঘিনালা ও পানছড়ি উপজেলায় পণ্য পরিবহনের জন্য ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ নিয়ে কোনো সুরাহা না হওয়ায় দীর্ঘ তিন মাস এই দুই উপজেলায় পণ্য সরবরাহ বন্ধ রাখে আরএফএল। পরে চলতি মাসে পণ্য সরবরাহ শুরু করা হয়। তবে চাঁদা না দেয়ায় তারা গাড়ি ভাঙচুর ও চালক-সহকারীকে মারধর করেছে। এ ঘটনায় পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলেও জানিয়েছেন তিনি। ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মুহাম্মদ আব্দুল হান্নান জানান, ‘লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদা

১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ