Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি অর্থায়নে প্রশাসনের আয়োজনে হুমায়ূন মেলা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৫:২১ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি অর্থায়নে উপজেলা প্রশাসনের আয়োজনে হুমায়ূন মেলা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেল থেকে উপজেলা পরিষদ চত্বরে ওই মেলা অনুষ্ঠিত হয়। তবে বিশ্ব অর্থনীতি যেখানে মন্দা চলছে তখন এই সময়ে প্রশাসনের আয়োজনে ও অর্থায়নে জাঁকজমকপূর্ণ এমন মেলা করায় সাধারণ মানুষ ও সুশীল সমাজের মাঝে শুরু হয় আলোচনা-সমালোচনা।

হুমায়ূন আহমেদ একজন বরেণ্য লেখক এতে সন্দেহ নেই। অথচ নজরুল ও রবীন্দ্র জয়ন্তী সরকারি ভাবে পালনে কোন ধরনের আয়োজন না হলেও হুমায়ূন মেলা উপজেলা প্রশাসন আয়োজন করেছে এটা বাংলাদেশ বিরল। সরকারি ভাবে এ মেলা করার কোন নির্দেশনা না থাকার পরও কি ভাবে উপজেলা প্রসাশন এমন মেলা করছে এবং টাকার উৎস কি এমন প্রশ্ন উঠেছে জনমনে।

হুমায়ূন মেলা সম্পর্কে সুধি সমাজ বলেন বিশ্ব অর্থনীতি যেখানে মন্দা চলছে তখন এই সময়ে জাঁকজমকপূর্ণ এমন মেলা করা এটা খুবই দুঃখজনক।

মেলা বিষয়ে তারুন্দিয়া ইউপি চেয়ারম্যান হাসান মাহমুদ রানা বলেন হুমায়ুন মেলা সম্পর্কে আমাদের কোন কিছু জানা নেই এবং এবিষয়ে আমাদের সাথে কোন আলোচনা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান বলেন এ মেলা হুমায়ূন কেন্দ্রীয় পাঠক ফোরামের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে। তবে এ মেলা আর কোন উপজেলায় হচ্ছে না।

মেলার সম্পর্কে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন বলেন কেন্দ্রীয় হুমায়ূন পাঠক ফোরাম আমাদের কাছে সহযোগিতা চাইলে উপজেলা প্রশাসনের আয়োজনে ও অর্থায়নে মেলাটি হচ্ছে। তবে অন্য কোথাও হচ্ছে না।

হুমায়ূন মেলা প্রসঙ্গে ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক এর সাথে কথা হলে তিনি জানান জেলার আর কোথাও এ ধরনের মেলা হচ্ছে না। তবে ঈশ্বরগঞ্জের মেলার বিষয়ে আমার জানা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুমায়ূন মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ