Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার নিজের সঙ্গে কথা বলুন হোয়াটসঅ্যাপে! আসছে ‘সেলফ চ্যাট’ ফিচার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৪:৩৮ পিএম

যতদিন যাচ্ছে, ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা। তবুও ব্যবহারকারীদের স্বার্থে বরাবরই নানারকম ফিচার নিয়ে হাজির হয় মেটার অধীনস্থ এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। কিন্তু এবার এক অভাবনীয় ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এক সংবাদমাধ্যমের দাবি, যে কোনও দিনই এই ফিচারকে হোয়াটসঅ্যাপে দেখা যেতে পারে।

আপাতত বিটা ইউজারদের জন্য এই ফিচার আনা হতে পারে। কী এই ফিচার? নাম থেকেই পরিষ্কার, এ যেন নিজের সঙ্গে কথা বলা। সমস্ত জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। এবং চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

ঠিক কীভাবে এই ফিচারটি ব্যবহার করা যাবে? জেনে নিন ধাপে ধাপে-

প্রথমে ফোন থেকে যে কোনও ব্রাউজার খুলুন।

এরপর অ্যাড্রেস বারে “wa.me//” লিখে নিজের দেশের কোড লিখুন। সেই সঙ্গে দিন নিজের হোয়াটসঅ্যাপ নম্বর।

এবার ‘এন্টার’ দিলেই আপনি সোজা হোয়াটসঅ্যাপের পেজে পৌঁছে যাবেন। সেখানে একেবারে শীর্ষে আপনার ফোন নম্বর ও একটি বক্স দৃশ্যমান হবে, যেখানে লেখা থাকবে ‘কন্টিনিউ টু চ্যাট’। বক্সটি সিলেক্ট করুন।

এবার হোয়াটসঅ্যাপ আপনার সমস্ত কথোপকথনই দেখাবে। তাদের পাশাপাশি নিজের নম্বরের সঙ্গেও চ্যাট করতে পারবেন আপনি। শিগগিরি হোয়াটসঅ্যাপ এই ফিচারটি আনতে চলেছে। কেবল মোবাইল নয়, ওয়েব ফরম্যাটেও এটি ব্যবহার করা যাবে।

আসলে গত বছর থেকেই মেসেজিং অ্যাপের মধ্যে টেলিগ্রামও জনপ্রিয় হয়ে উঠছে। রীতিমতো টক্কর দিচ্ছে হোয়াটসঅ্যাপকে। টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল ধ্রুব হোয়াটসঅ্যাপ ব্যবহার করা থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। তিনি জনপ্রিয় মেসেজিং অ্যাপকে ‘নজরদারির টুল’ বলে খোঁচাও মেরেছেন। তার দাবি, এই হোয়াটসঅ্যাপে তথ্য মোটেই সুরক্ষিত নয়। হ্যাকাররা এখানে অনায়াসে সব কিছু হাতিয়ে নিতে পারে বলেও দাবি তার। এই ধরনের আক্রমণের ফলে যে নেগেটিভ বার্তা যাচ্ছে ইউজারদের কাছে, তাকে রুখতেই নিত্যনতুন ফিচার আনা শুরু করেছে জুকারবার্গের সংস্থা। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ