Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রবিবারের ফাইনালে না থেকেও থাকছে ভারত, সৌজন্যে এই কিশোরী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:৪৬ পিএম

বিশ্বকাপ ফাইনালে নেই ভারত। গত বৃহস্পতিবার খানখান হয়ে গিয়েছে রোহিতদের কাপজয়ের স্বপ্ন। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে ফিরতে হয়েছে বাড়ি। তবুও ফাইনালে কিন্তু থাকছে ভারত! শুনতে হেঁয়ালি মনে হলেও এটা সত্যিই। না, টিম ইন্ডিয়া বা তার কোনও সদস্য নয়, যে মহাযুদ্ধে কার্যত ভারতের ‘প্রতিনিধিত্ব’ করবে সে এক কিশোরী। নাম জানকী ঈশ্বর। ১৩ বছরের মেয়েটি পারফর্ম করবে মেলবোর্নে প্রতিযোগিতার সমাপ্তি অনুষ্ঠানে।

মেলবোর্নে (এমসিজি) লোক ধরে ৯০ হাজার। ইতিমধ্যেই বিক্রি হয়ে গিয়েছে সব টিকিট। স্বাভাবিক ভাবেই এমন ‘প্যাকড হাউসে’ পারফর্ম করার কথা ভেবে উত্তেজিত ছোট্ট কন্যা। বিখ্যাত ব্যান্ড আইসহাউসের সঙ্গে গিটার হাতে দেখা যাবে তাকেও। তবে তার মনখারাপ একটা কথা ভেবে। ভারতই যে নেই ফাইনালে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তাকে বলতে শোনা গিয়েছে, ‘এমসিজির বিপুলসংখ্যক দর্শক ও সম্প্রচারের ফলে আরও কোটি কোটি মানুষের সামনে পারফরম্যান্স করতে মুখিয়ে রয়েছি। এ এক অবিশ্বাস্য অভিজ্ঞতা হতে চলেছে। আমার বাবা-মা প্রচণ্ড ক্রিকেট ভক্ত। তাঁদের থেকেই আমি জানতে পেরেছি কত বড় সুযোগ আমার সামনে। শুনেছি সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছে। তবে ভারত থাকলে অবশ্যই আরও ভাল হত।’

অস্ট্রেলিয়ার টেলিভিশনের বিখ্যাত শো ‘ভয়েস অস্ট্রেলিয়া’র সবচেয়ে কনিষ্ঠ প্রতিযোগী হিসেবে পারফরম্যান্স করেই প্রথম নজরে এসেছিল জানকী। পরে মেলবোর্নে অনুষ্ঠিত ভারতীয় চলচ্চিত্র উৎসব ও ইন্ডিয়ান ফ্যাশন উইকেও পারফরম্যান্স করেছে সে। তার গান ভাল লাগে দর্শকের। আজ, রবিবার এক সুযোগে এত মানুষকে মুগ্ধ করার সুযোগ ছাড়তে মরিয়া ত্রয়োদশী কন্যা।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপে ভারত শুরু থেকেই আশা জাগিয়েছিল। কিন্তু একমাত্র দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর সেমিফাইনালে পৌঁছে গিয়েও ফাঁড়া কাটেনি। ফিরতে হয়েছে ব্যর্থ মনোরথে। রবিবার ফাইনালে সম্মান জানানো হবে অংশগ্রহণকারী ১৬টি দেশকেই। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ