Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের লজ্জার হারে সোশ্যাল মিডিয়ায় যে প্রতিক্রিয়া

সোশাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:৪৪ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ইংল্যান্ডের সঙ্গে খেলায় হেরে সেমিফাইনাল থেকেই ছিটকে গেছে ভারত। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিশ্বের অসংখ্য ক্রিকেটপ্রেমী।

দেশটির লজ্জাজনক এই হারের নেপথ্যের কারণও বিশ্লেষণ করছেন নেটিজেনরা। আর তাতেই চটে গেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। ভাঙা মন নিয়েই এসব মন্তব্যের বিপরীতে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা গেছে তাদের।

বৃহস্পতিবার অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরেছে ভারত।

ভারতের হার নিয়ে ফেসবুকে মুকুল ফেরদৌস নামে এক ক্রিকেটভক্ত লিখেছেন, ‘টি২০ বিশ্বকাপে প্রমাণ হলো আইপিএল তেমন উচু মানের লিগ নয়। এখানে শুধু অর্থের ছড়াছড়ি হয় কিন্তু বিশ্বকাপ জেতানোর মত দল তৈরী হয় না। কোটি কোটি টাকার আইপিএল খেলে অর্থ অর্জন করা ছাড়া ইন্ডিয়ার কোনো লাভ হলো না, আর আইপিএলে চান্স না পেয়েও পাকিস্তানের কোনো ক্ষতি হলো না।’

আরেকজন পাঠক লিখেছেন, ‘‘ইতিহাসের নির্মম লজ্জাজনক হার। ভারত সেমিফাইনালের সৌন্দর্য নষ্ট করছে। ইংল্যান্ডের একটু মায়া দেখানো উচিত। এইভাবে কেউ কাউরে পিটায়। ভারতের ভক্তদের জন্য খুব খারাপ লাগছে। কারণ, যে ইংল্যান্ড ভারতকে হারিয়ে ফাইনালে উঠলো সেই ইংল্যান্ডকে আবার বাধ্য হয়ে ফাইনালে সমর্থন করতে হবে!’’

শাহানুল করিম চপল লিখেছেন, পৈশাচিক আনন্দ লাগছে। বাংলাদেশকে অবৈধভাবে হারানোর শাস্তি আল্লাহ দিলেন এভাবে বেইজ্জতি করে। বাংলাদেশকে হারিয়েছে অবৈধভাবে সেটা সারা বিশ্ব সমালোচনা করেছে কিন্তু ভারতের পরাজয়ে সারা বিশ্ব হেসেছে।

মোহাম্মদ কামরুজ্জামান কামরুল লিখেছেন, মোড়লে মোড়লে লড়াই! ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার সাথে ইন্ডিয়া বাড়তি সুবিধা পায় না। যার কারণে এই দুই দলের সাথে ইন্ডিয়ার জিততে হলে খেলেই জিততে হয় ইংল্যান্ডের জায়গায় যদি বাংলাদেশ কিংবা অন্য কোন দল খেলতো তাহলে এই রান'ই যথেষ্ট ছিল। তখন ইন্ডিয়া ফিল্ডে খেলতো ১১ জনের বিপরীতে ১৩জন+ অদৃশ্য আরও একজন।আমি ব্যঙ্গ করছি না, বিগত বিতর্কিত যতগুলো খেলা হয়েছে তার বেশির ভাগ ম্যাচ'ই ইন্ডিয়ার ম্যাচ।সয়ং শচীন টেন্ডুলকার বলেছেন,টিম ইন্ডিয়া ক্রিকেট খেলার সৌন্দর্য নষ্ট করছে প্রতিনিয়ত, যার কারণে তিনি বিস্ময় প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ