Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরমিনো-নুনেজ নৈপুন্যে লিভারপুলের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৩:৪২ এএম
 
 
গতকালের ম্যাচটি ছিল বিশ্বকাপ বিরতির আগে লিভারপুলের শেষ ম্যাচ।আর এ ম্যাচে দারুণ এক জয়ের সুখ স্মৃতি নিয়েই বিরতিতে গেল অল রেডসরা।অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে লিভারপুল। জোড়া গোল করে রেডসদের জয়ের নায়ক ডারউইন নুনেজ।অন্য গোলটি এসেছে রবের্তো ফিরমিনোর পা থেকে। 
 
ঘরের মাঠে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে খুব বেশি সময় নেয়নি।ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। অ্যান্ড্রু রবার্টসনের ফ্রি-কিকে হেডে গোলটি করেন ব্রাজিলের বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া ফরোয়ার্ড ফিরমিনো।যেন তিতে কে এক প্রকার জবাব দিলেন যে কাতারে খেলার যোগ্যতা তার‍ও ছিল।তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা।৯ মিনিটেই চে অ্যাডামসের গোলে সমতায় ফেরে সাউদাম্পটন।
 
তবে এরপর ম্যাচে খুব বেশি সুবিধা করতে পারেনি দলটি।বল পজিশন,আক্রমণ-বাকি সময়টাতে সব কিছুতেই একচেটিয়া আধিপত্য  ছিল লিভারপুলের।২১ মিনিটে দারুণ নুনেজ দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করলে ফের এগিয়ে যায় ক্লপের দল।
 
বিরতির আগে নিজের দ্বিতীয় ও দলের শেষ গোলটি উরুগুয়ের ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। বাঁ দিক থেকে রবার্টসনের পাসে কাছ থেকে নিচু শটে বল জালে পাঠান তিনি।
বিরতির পর আক্রমণ পাল্টা আক্রমণ হলেও আর গোলের দেখা পায়নি কোন দল।ফলে ৩-১ গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সালাহ-ফিরমিনোরা।
 
১৪ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল। ১৫ ম্যাচে নবম হারের স্বাদ পাওয়া সাউথ্যাম্পটন ১২ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে।
 
অন্যদিকে লিগের আরেক ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে টটেনহাম। নাটকীয় ম্যাচে তিনবার পিছিয়ে পড়েও লিডসকে ৪-৩ গোলের ব্যবধানে হারায় স্পার্সরা।  এ জয়ের  ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় টটেনহামের অবস্থান এখন তৃতীয় স্থানে।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ