Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রেনফোর্ডে আটকে গেল হ্যালান্ডের সিটিও

ইংল্যান্ড বিশ্বকাপে দলে বাদ পড়ার জবাব জোড়া গোলে দিলেন ইভান টনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম | আপডেট : ১২:০৪ এএম, ১৩ নভেম্বর, ২০২২

সদ্য ঘোষিত ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ার আফসোস ইভান টনি করতেই। মৌসুমির শুরু থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে থেকে শুরু থেকে এই ব্রেনফোর্ড স্ট্রাইকার থেকে বেশি গোল(২২) করেছেন আর মাত্র তিনজন। সালাহ (২৯), হ্যারি কেইন(২৮), সন হিউং(২৬)। এত দুর্দান্ত ফর্মে থাকার পরেও সাউথ গেট তাকে কেন যে দলে রাখলেন না সেটা নিয়ে গবেষণা হতে পারে। কাতার বিশ্বকাপে বাদ দেওয়ার জবাব ইভান টনি দিয়েছেন মাঠে দুর্দান্ত পারফর্ম করে।তার জোড়া গোলেই কাল ব্রেনফোর্ড ম্যানচেস্টার সিটিকে তাদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারায়।

ফলে ইউনাইটেড,চেলসির পর ইংলিশ প্রিমিয়ার লিগের এবার আসরে ম্যনা সিটিকেও রুখে দিল অপেক্ষকৃত দুর্বল ব্রাইটন।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা ব্রেন্টফোর্ড ষষ্ঠ মিনিটেই গোল পেতে পারতো তারা।বক্সের ভেতর থেকে টনির নেওয়া শট ঠেকিয়ে দেন সিটি গোলরক্ষক।তবে ১৬ মিনিটে এই স্ট্রাইকার সিটি কিপার এডারসনকে আর সেই সুযোগ দেন নি।ফ্রি-কিক থেকে দারুণ হেডে গোল করে দেন তিনি।

ঘরের মাঠে পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় গার্দিওয়ালা দল। কয়েকটি প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর অবশেষে প্রথামর্ধের যোগ করার সময়ে সমতা ফেরায় সিটি।দলের সমতাসূচক গোলটি আসে স্ট্রাইকার ফিল ফোডেনের পা থেকে।

বিরতির পর স্বাগতিক ম্যাচ এগিয়ে যাওয়ার কয়েকটি সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। ৬৬তম মিনিটে যে সুবর্ণ সুযোগ হারান ইলকাই গিনদোয়ান। হল্যান্ডের পাস থেকে গোলকিপারকে একা পেয়েও পরাস্ত করতে পারেননি এই জার্মান মিডফিল্ডার।বাকি সময়েও অনেক চেস্টা করেও আর গোল পায়নি সিটি।আর অতিরিক্ত সময়ে ইতেহাদ স্টেডিয়ামকে স্তব্ধ করে ব্রেনফোর্ডের জয়সূচক গোলটি করেন ইভান টনি।

১৪ ম্যাচে ১০ জয় ও ২ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিটি। এক ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।১৫ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ব্রেন্টফোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ