Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশে মেয়েরা নিরাপদ নয়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, ভারতের উত্তর প্রদেশের মতো রাজ্যে সন্ধ্যা ৭টার পর মেয়েরা বাড়ির বাইরে বের হতে ভয় পায়। তিনি যুক্তরাষ্ট্র থেকে ফিরে দু’দিনের জন্য লখনৌ সফরে যান গিয়ে একটি ভিডিও আপলোড করেন। প্রিয়াঙ্কা ভিডিওতে নারী সুরক্ষা নিয়ে কথা বলতে গিয়ে ওই মন্তব্য করেন।
উত্তর প্রদেশের উইমেন পাওয়ার লাইনের অফিসে গিয়েছিলেন প্রিয়াঙ্কা। সেই ভিডিও গত বৃহস্পতিবার আপলোড করেন। তাতে তিনি নারী সুরক্ষা নিয়ে উত্তর প্রদেশ পুলিশের নারী ও সুরক্ষা বিভাগের এডিজি নীরা রাওয়াতের সঙ্গে কথা বলেন।

কথার ফাঁকেই নীরা রাওয়াতকে প্রিয়াঙ্কা বলেন, ‘একটা বিষয়ে একটু জানান, উত্তর প্রদেশের মতো এক রাজ্যে লখনৌয়ে বড় হয়েছি। একটা ভয় তো লেগেই থাকে মানে সন্ধ্যা ৭টার পর মেয়েরা বাড়ির বাইরে বের হতে ভয় পায়।’ প্রিয়াঙ্কার এই কথা শুনেই তাকে এ সংক্রান্ত তথ্য দেখার প্রস্তাব দেন পুলিশ কর্মকর্তা।
উল্লেখ্য, ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়েই উত্তর প্রদেশ সফরে যান প্রিয়াঙ্কা। সেই সফরেরই অঙ্গ হিসেবে উত্তর প্রদেশের উইমেন পাওয়ার লাইনের অফিস ঘুরে দেখেন। ভিডিও আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। ভিডিওর ক্যাপশনে অভিনেত্রী জানিয়েছেন নারী ও শিশুদের সুরক্ষা অত্যন্ত প্রয়োজনীয়। তা নিয়ে এখনও অনেক অনেক কাজ করা বাকি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ