Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

১১ অলরাউন্ডার নিয়ে নামছে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আজ। আর শিরোপা নিয়েই মেলবোর্ন থেকে ইসলামাবাদের বিমান ধরতে হবে। দেশে ট্রফি নিয়ে যেতে উড়ে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজাও। প্রস্তুতিতে কমতি রাখছেন না বাবর আজমরাও। দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলতে প্রস্তুতিতে কমতি রাখতে চাইছেন না পাকিস্তান কোচ সাকলাইন মুশতাক। তাইতো আগের দিন অনুশীলনে বাবরদের ভূমিকাই বদলে দেন এই স্পিন কিংবদন্তি। তখন বোলারের ভূমিকায় ব্যাটাররা।
এক কথায় সব বোলাররাই অনুশীলনে বোলিং করেছেন। যেন বিশ্বকাপে ফাইনালে ১১জনই অলরাউন্ডার হিসেবে মাঠে নামবেন। ছাড় পাননি উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানও। শাহিন আফ্রিদিকে নেটে টানা বল করে গেলেন বাবর ও রিজওয়ান। অন্য ব্যাটারদেরও বল করতে হয় নেটে। সব বোলারকেই ব্যাটিং অনুশীলন করিয়েছেন পাক কোচ।
সাকলাইনের কড়া নজরদারি থেকে রেহাই পেলেননি কেউ। বোলারদের আলাদা করে পরামর্শ দিলেন ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফও। পাকিস্তান প্রিমিয়ার লিগে শাহিনের ৩৯ রানের একটি অপরাজিত ইনিংস রয়েছে। তা অজানা নয় সাকলাইনের। বাবর ঘরোয়া ক্রিকেটে মাঝে মধ্যে বল করলেও আন্তর্জাতিক ক্রিকেটে বল করেন না। ঘরোয়া ক্রিকেটে তার ২৩টি উইকেট রয়েছে।
আর ফাইনালের আগে শাহিনের ব্যাটিং এবং বাবরের বোলিং দক্ষতা ঝালিয়ে নিলেন কোচ। যে রিজওয়ানকে গ্লাভস ছাড়া মাঠে দেখা যায় না, তাকে দিয়েও বেশ কিছুক্ষণ বল করালেন কোচ। প্রথম শ্রেণির ক্রিকেটে পাক উইকেটরক্ষকেরও ইনিংসে ৫ উইকেট নেয়ার নজির রয়েছে। পাকিস্তানের অনুশীলনে ভিডিও ছড়িয়েছে সমাজমাধ্যমে। যা দেখে মজা পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা। এক কথায় ইংল্যান্ডের বিপক্ষে শিরোপা জিততে কঠোর অনুশীলন করেছে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ