Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃষ্টির শঙ্কায় প্লেয়িং কন্ডিশনেও বদল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

একদিকে ফাইনালের রোমাঞ্চ, অন্যদিকে চোখ রাঙাচ্ছে বৃষ্টি। অন্যান্য ম্যাচের মতো আবার ৫ ওভারেও নিষ্পত্তি হবে না ফলাফলের, অন্তত ১০ ওভার ইনিংসপ্রতি গড়াতেই হবে। দুর্ভাবনা দূর করতে আইসিসি তাই আশ্রয় নিল নতুন এক পন্থার।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের ফলাফল বের করে আনার জন্য চেষ্টার কোনো কমতি নেই বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার। ফাইনালের জন্য নির্ধারিত দিন রোববার, ১৩ নভেম্বর। তবে আছে একদিন রিজার্ভ ডে, ঠিক তার পরদিন অর্থাৎ ১৪ নভেম্বর, সোমবার। এদিন ম্যাচের জন্য যে সময়টা নির্ধারিত আছে, তারচেয়ে আরও ৩০ মিনিট বেশি অপেক্ষা করা হবে। তাতেও যদি ম্যাচের নিষ্পত্তি না হয়, তাহলে রিজার্ভ ডে-তে নির্ধারিত সময়ের পর ৪ ঘণ্টা অপেক্ষা করা হবে, যেখানে সাধারণত ২ ঘণ্টা অপেক্ষা করা হয়। ফাইনালের প্লেয়িং কন্ডিশনে এই পরিবর্তনের কথা জানিয়েছে খোদ আইসিসি।
যদি রবিবার কিছু অংশ মাঠে গড়ায় এবং ম্যাচ সম্পন্ন না হয়, তাহলে ঐ জায়গা থেকেই পরদিন খেলা শুরু হবে। ম্যাচ টাই হয়ে গেলে সুপার ওভার হবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের মতো। তাতেও সমাধান না পেলে দুই দলই চ্যাম্পিয়ন হবে, যা হবে বৃষ্টিতে খেলা সম্পন্ন না হলেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ