Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফারদিন হত্যা : সুষ্ঠু তদন্তের দাবি সহপাঠীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৮:০৮ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠীরা। শনিবার (১২ নভেম্বর) বিকেলে বুয়েটের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা ।

এ সময় শিক্ষার্থীরা, ‘ক্যাম্পাস নিরাপদ, কিন্তু রাষ্ট্র?’, ‘হাউ টু সারভাইভ ইন দিজ কান্ট্রি?’, ‘নিরাপদ জীবনের নিশ্চয়তা চাই’, ‘সুষ্ঠু তদন্ত ও বিচারের নিশ্চয়তা চাই’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড হাতে দাঁড়ান। ফারদিনের এক সহপাঠী মানববন্ধনে বলেন, রাজধানীর মতো একটা জায়গায় একজন শিক্ষার্থী তিনদিন নিখোঁজ ছিল। জিডি করার পরও কেন তাকে ট্রেস করা গেল না? এ বিষয়টাই ক্ষুব্ধ হওয়ার জন্য যথেষ্ট। দেশে এভাবে কেন মানুষ মারা যাবে?

মানববন্ধনে বুয়েটের আরেক শিক্ষার্থী বলেন, প্রশ্ন হতে পারে, আমরা পুলিশের উপর শতভাগ বিশ্বাস রাখতে পারছি না? আমরা এটা বলার জন্য ওয়েল ইকুয়েপ্ট না। আমরা তদন্তের উপর আস্থা রাখছি। আমরা আশা করি, পুলিশ হয়ত আমাদের নিরাশ করবে না। এই আশা ছাড়া আমাদের করার কিছু নেই। রাজনৈতিক কারণে ফারদিন হত্যার শিকার হয়েছেন কী-না তাও খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন তার সহপাঠীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ