Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৭:২৮ পিএম

বাগেরহাটে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক তানু ভূঁইয়াকে গুলি করে হত্যা ও ফরিদপুরে গণসমাবেশে বাধা ও হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্বেচ্ছাসেবক দল। শনিবার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসান, নাজমুল হাসান, অধ্যাপক ওয়াহিদন বিন ইমতিয়াজ বকুল, আবুল কালাম আজাদ, ডা. জাহেদুল কবির জাহিদ, মো. মোর্শেদ আলম, আজিজুর রহমান মুসাব্বির, শফিউদ্দিন সেন্টু, আরিফা সুলতানা রুমা, এমজি মাসুম রাসেল, মেহবুব মাসুম শান্ত, নাদিয়া পাঠান পাপনসহ শতাধিক নেতাকর্মী।

বিক্ষোভ মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে পুনরায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক দলের নেতা তানু ভূঁইয়াকে হত্যা ও ফরিদপুরে বিএনপির সমাবেশে নেতাকর্মীদের হয়রানির প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রিজভী বলেন, এই সরকার সন্ত্রাসবাহিনী সরকার, মাফিয়া সরকার। এই সরকার আমাদের সমাবেশের জনসমাগম দেখে সমাবেশের আগেই যানবাহন বন্ধ করে দেয়। দেশের জনগণ শত বাধা পার হয়েও সমাবেশে অংশগ্রহণ করে। দেশের মানুষ রাজপথে নেমেছে, আগামীতে এই মাফিয়া সরকারের পতন ঘটিয়ে ছাড়বে।

রিজভী বলেন, কোনো বাধাই বিএনপিকে ঠেকাতে পারবে না। সরকার পতনের আন্দোলন ঠেকানো যাবে না। অবৈধ সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ