Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিসেম্বরে ঢাকায় তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা

সংবাদ সম্মেলনে আটাব নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৫:৫০ পিএম | আপডেট : ৬:০৩ পিএম, ১২ নভেম্বর, ২০২২

বর্হিবিশ্বে পর্যটন খাতকে এগিয়ে নিতে আগামী ১ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ আটাবের উদ্যোগে আন্তর্জাতিক ট্যুরিজম বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপ্রো (বিআইটিটিই) ২০২২ মেলা অনুষ্ঠিত হবে। এ আন্তর্জাতিক পর্যটন মেলায় ১৫টি দেল অংশ নেবে বলে আশা করা যাচ্ছে। আজ শনিবার সোনারগাঁও হোটেলে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ, সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ, উপ মহাসচিব গোলাম মাহমুদ ভূইয়া, যুগ্ম মহাসচিব সরদার আব্দুর রশিদ, অর্থসচিব আব্দুর রাজ্জাক, পাবলিক রিলেশন সেক্রেটারি আতিকুর রহমান, কালচারাল সেক্রেটারি তোয়াহা চৌধুরী ও আটাব নেতা খোরশেদ আলম। সংবাদ সম্মেলনে নতুন অভ্যন্তরীণ এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার টাইটেল স্পন্সরশীপ চুক্তি স্বাক্ষরিত হয়। আটাবের পক্ষে আটাব মহাসচিব আবদুস সালাম আরেফ এবং এয়ার অ্যাস্ট্রার পক্ষে সিইও ইমরান আসিফ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।
সম্মেলনে আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ (মাহবুব) বলেন, ‘বাংলাদেশকে বিশ্বদরবারে তুলে ধরতে আমাদের এ মেলায় আয়োজন। পাশাপাশি এ মেলা দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। এছাড়া মেলার মাধ্যমে দেশে পর্যটন শিল্পের সঙ্গে জড়িত কোম্পানি ও প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন এবং বিক্রি করতে পারবে। এতে আন্তর্জাতিক মানের পর্যটন সেবার বাজার সৃষ্টি হবে। একই সঙ্গে মেলায় অংশগ্রহণকারী দেশ ও প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক স্থাপনের সুযোগ সৃষ্টি হবে।
সংবাদ সম্মেলনে আটাব সভাপতি বলেন, ‘তিন দিনের এ মেলায় আমাদের সঙ্গে থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ, বিশ্ব পর্যটন সংস্থা, জাটা, পাটা, মাটা, ট্যাটাসহ পর্যটন খাত সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ