Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাত প্রবাসী প্রতিভাবান ক্ষুদে লেখক রুহিনের বই প্রকাশ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত-এর আয়োজনে সদ্যসমাপ্ত বাংলাদেশ বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসবে আমিরাত প্রবাসী ক্ষুদে লেখক রুহিন হোসেনের বই-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। তার প্রকাশিত বইয়ের নাম বিগ ব্লাস্ট অফ বিরিলিয়ান্ট স্টোরিজ’। রুহিন হোসেন দুবাইয়ের একটি ব্রিটিশ স্কুলে পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত।
রুহিন হোসেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিশিষ্ট কবি, লেখক ও চিত্রশিল্পী বিএম জামাল হোসেনের ছেলে। বাড়ি গোপালগঞ্জ।
মাত্র ১১ বছর বয়সে রুহিন হোসেনের বই প্রকাশে এমন বিষ্ময়কর প্রতিভা, মেধা, অসাধারণ-চিন্তাভাবনা, মঞ্চে ইংলিশে বক্তৃতা, মিডিয়ায় সাক্ষাতকার ও অটোগ্রাফ দেয়াসহ সবকিছুতেই বুদ্ধিমত্তায় যেন পরিপূর্ণ লেখকের ভূমিকায় মুগ্ধতা ছড়ায়। এত কম বয়সে বই প্রকাশ করে মেধার বিকাশে অনন্য ভূমিকা রেখে দেশ ও প্রবাসীদের সুনাম বৃদ্ধি করায় ভবিষ্যতে উজ্জ্বল প্রদীপ হিসেবে দেখছেন বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসবে আসা শিক্ষাবিদ, কবি, লেখক, সাংবাদিক, সাহিত্যিক, অতিথি, বিশিষ্টজন ও দর্শনার্থীরা। তারা রুহিন হোসেনকে অভিনন্দন ও তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং দেশ ও প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মেধা বিকাশে রুহিন হোসেন পথ প্রদর্শক ও অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন তারা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ