Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুকুরের ‘অনুমতি’ নিয়েই ডেট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুকুর মানুষ চিনতে ভুল করে না। তাই প্রেমে পড়ার আগে পোষা কুকুরের ‘অনুমতি’ নেন মার্কিন যুক্তরাষ্ট্রের হুইসকনসিনের জাহনালি রান্দাল (৩৪) নামের এক তরুণী। তিনি চিহুয়াহুয়া প্রজাতির দু’টি কুকুর পোষেন। সেই কুকুর দু’টি পছন্দ না করলে কোনও ব্যক্তির সঙ্গে ‘ডেট’ করতে যান না তিনি। নিজেই এ কথা স্বীকার করেছেন।
পেশায় কৌতুকশিল্পী জাহনালি জানান, বর্তমানে তিনি একাই আছেন। এর আগে যত বারই তিনি সম্পর্কে জড়িয়েছেন, কোনও সম্পর্কই বেশি দিন টেকেনি। অধিকাংশ ক্ষেত্রেই প্রেমিকের সাথে তার পেশার সময়ে সঙ্ঘাত হয়েছে।
এরপরই তিনি একা থাকা এবং কুকুর পোষার সিদ্ধান্ত নেন। নিজের দুই পোষ্যের নাম রেখেছেন, গিজমো ও স্টারলিনা। কুকুর দু’টিকে এতই ভালোবাসেন তিনি যে, সেগুলো তার জীবনের অংশ হয়ে গেছে। কুকুর পছন্দ করেন না এমন কাউকে যেন তিনি পছন্দ করেন না, তেমনই পোষা কুকুর দু’টি পছন্দ করে না এমন কাউকেও তার খুব একটা মনে ধরে না।
কৌতুকশিল্পী জানিয়েছেন, তিনি এখন একা আছের মানে যে চিরকালই একাই থাকতে চান এমন নয়। বিনোদন জগতের সঙ্গে কাউকে সঙ্গী হিসাবে বেছে নিতে চান। কিন্তু সঙ্গী বাছার ক্ষেত্রে তার নিজের পছন্দ-অপছন্দের মতোই সমান গুরুত্বপূর্ণ দুই পোষ্যের মতও।
জাহনালির দাবি, পোষা কুকুর দু’টি মানুষ চিনতে ভুল করে না। তাই তারা যদি সম্ভাব্য প্রেমিককে পছন্দ করে তবেই তাদের সঙ্গে জীবন কাটানোর কথা ভাববেন তিনি। সূত্র : মেট্রো ইউকে, মিরর ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ