Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মালদ্বীপে অগ্নিকাণ্ডে নিহত ২ বাংলাদেশীর পরিচয় মিলেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ৮:০৮ পিএম

মালদ্বীপে রাজধানীতে বিদেশী শ্রমিকদের আবাসন ভবনে বৃহস্পতিবার ভোরে অগ্নিকাণ্ডে নিহত দুই বাংলাদেশীর পরিচয় বাংলাদেশ হাইকমিশন নিশ্চিত করেছে।
মালেতে অবস্থিত ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন আহত বাংলাদেশীদেরও শনাক্ত করেছে হাইকমিশন।
মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে হাইকমিশন জানিয়েছে, নিহত প্রবাসীরা হলেন টাঙ্গাইলের ধনবাড়িয়া উপজেলার পীরপুর গ্রামের জোরিফ আলীর মেয়ে আসিয়া বেগম, পাসপোর্ট নং: ইক০৯৭৭৭৬৪ এবং জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর গ্রামের গোলামের ছেলে উজ্জল, পাসপোর্ট নং: ঊএ০২৮৯২৬৬।
এদিকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রোকন মোল্লার ছেলে তৈয়ব নামে আরেক বাংলাদেশী বর্তমানে আইজিএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মালেতে মর্মান্তিক অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশীর মৃত্যুর ঘটনায় বাংলাদেশের প্রতি সমবেদনা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ।
বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথে টেলিফোনে আলাপকালে মালদ্বীপের মন্ত্রী শহীদ বলেন যে এটি একটি দুর্ঘটনা বলে মনে হচ্ছে এবং বিষয়টির সম্পূর্ণ তদন্ত চলছে।
পররাষ্ট্রমন্ত্রী মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীকে হতাহতদের বিস্তারিত পরিচয় নিশ্চিত করতে অনুরোধ করেছেন।
তিনি মরহুমদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
পৃথক বার্তায় মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বলেন যে ১১ জন প্রবাসী শ্রমিকের মৃত্যু এবং বেশ কয়েকটি পরিবারকে ক্ষতিগ্রস্ত করা মালেতে মর্মান্তিক অগ্নিকাণ্ডের এই খবরে তিনি গভীরভাবে দুঃখিত। সূত্র : ইউএনবি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ