Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়াতে ইউক্রেনের ১ হাজারের বেশি বিদেশী ভাড়াটে যোদ্ধা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৮:০৩ পিএম

রাশিয়ার বিমান ও আর্টিলারি স্ট্রাইক ইতিমধ্যে জাপোরোজিয়া শহরে অবস্থিত ১ হাজারের বেশি বিদেশী জঙ্গিকে নির্মূল করেছে, ‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ রাশিয়া আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ বৃহস্পতিবার বলেছেন।

তিনি সলোভিয়েভ লাইভ টিভি চ্যানেলকে বলেন, ‘রাশিয়ার মহাকাশ বাহিনী এবং জাপোরোজিয়ে শহরে আর্টিলারির হামলায় ১ হাজার জনেরও বেশি লোককে (বিদেশী ভাড়াটে) নির্মূল করা হয়েছে।’

রাজনীতিবিদ আরও উল্লেখ করেছেন যে, ৩৪টি দেশের ভাড়াটে যোদ্ধা কিয়েভের পক্ষে লড়াই করছে। তাদের মধ্যে পোলিশ, জর্জিয়ান, চেচেন, ফরাসি, এমনকি আরবরাও রয়েছে। ‘আরবদের মধ্যে রয়েছে জাভাত আল-নুসরা (রাশিয়ায় নিষিদ্ধ) এবং দায়েশ (ইসলামিক স্টেট সন্ত্রাসী গোষ্ঠীর আরবি নাম, এটিও রাশিয়াও নিষিদ্ধ),’ তিনি ব্যাখ্যা করেছেন।

এর আগে, রোগভ বলেছিলেন যে ৭ হাজারেরও বেশি ভাড়াটে সৈন্যরা কিয়েভ-নিয়ন্ত্রিত জাপোরোজিয়া অঞ্চলে অবস্থান করছে যাদের মধ্যে প্রধানত পোলিশ এবং জর্জিয়ানদের পাশাপাশি চেচেন জঙ্গিরা রয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ