Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ান সৈন্যরা ডিনিপারের বাম তীরে অবস্থান নিচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৭:৫৮ পিএম

রাশিয়ান সৈন্যরা ডিনিপার নদীর বাম তীরে যাওয়ার অনুমোদিত পরিকল্পনার সাথে কাজ করছে। এটি হচ্ছে কঠোরভাবে অনুশীলন করা একটি কৌশল, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার রিপোর্ট করেছেন।

‘নিকোলায়েভ-ক্রিভোই রোগ নির্দেশনায়, রাশিয়ান গ্রুপ অফ ফোর্সের ইউনিটগুলি অনুমোদিত পরিকল্পনার সাথে কঠোরভাবে কাজ করছে। তারা ডিনিপার নদীর বাম তীরে প্রস্তুত অবস্থানে যাওয়ার জন্য একটি কৌশল চালাচ্ছে,’ মুখপাত্র বলেছেন।

৯ নভেম্বর, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু ইউক্রেন আর্মির ইন্টিগ্রেটেড গ্রুপ অফ ফোর্সের কমান্ডার জেনারেল সের্গেই সুরোভিকিনকে ডিনিপার নদীর পিছনে সৈন্য সরানো শুরু করার নির্দেশ দেন। ওই এলাকার অপারেশনাল পরিস্থিতি নিয়ে প্রতিরক্ষা প্রধানের কাছে সুরভিকিনের রিপোর্টের পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

কমান্ডার বলেছিলেন যে, ডিনিপার নদীর বাধা সীমান্ত বরাবর প্রতিরক্ষা ছিল সেই দিকে অভিযানের সবচেয়ে অনুকূল বিকল্প। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ