Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধী দলের ওপর দমন-পীড়ণ চালাচ্ছে: আবদুস সালাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে বিরোধী দলের ওপর দমন-পীড়ণ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। তিনি বলেন, এবার দমন-পীড়ণ উপেক্ষা করেই বাংলাদেশের মানুষ এদেরকে ক্ষমতা টেনে হিঁচড়ে নামিয়ে আনবে। তিনি বলেন, পৃথিবীর কোন ফ্যাসিষ্ট টিকে থাকতে পারে নাই, এরাও পারবে না।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে নয়াপল্টনস্থ মহানগর বিএনপি’র কার্যালয়ের ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ ও রমনা থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ কর্মীসভায় সভাপতি বক্তব্য দেন।

আবদুস সালাম আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল করার জন্য নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতির আহবান জানিয়ে বলেন, ঢাকা সমাবেশ হবে সরকারের প্রতি বাংলাদেশের মজলুম জনতার লালকার্ড। তিনি বলেন, এই সমাবেশ থেকেই আগামী দিনের কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি সরকারের আর্থিক অব্যবস্থাপনার সমালোচনা করে বলেন, মেগা প্রজেক্টের আড়ালে মেগা দুর্নীতি করে আওয়ামী দূর্বৃত্তরা এদেশকে দেউলিয়ার পর্যায়ে নিয়ে এসেছে। তারা আজ জনগণকে বিদ্যুৎ দিতে পারছেনা, অথচ এক সময় এই বিদ্যুৎ নিয়ে সরকারের লোকেরা দম্ভোক্তি করেছিলো। তিনি আরো বলেন, আজ দেশে খাদ্য সংকট দেখা দিয়েছে, সরকার জনগণকে কম খাওয়ার পরামর্শ দিচ্ছেন। অথচ তারা লুটপাটের টাকায় দেশে-বিদেশে আয়েশী জীবন-যাপন করছেন।

নয়াপল্টনস্থ মহানগর বিএনপি’র কার্যালয়ের ভাসানী মিলনায়তনে অনুষ্ঠিত যৌথ কর্মীসভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপি’র যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, লিটন মাহমুদ, সদস্য এম এ হান্নান, কেএম জোবায়ের এজাজ, আব্দুল আজিজ, আবুল খায়ের লিটন, আরিফা সুলতানা রুমা, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক গোলাম মাওলা শাহীন, সদস্য সচিব খন্দকার এনামুল হক, স্বেচ্ছাসেবক দল দক্ষিণের সভাপতি শফিউদ্দিন সেন্টু, সাধারণ সম্পাদক জাকির হোসেন, শ্রমিক দল দক্ষিণের আহবায়ক সুমন ভুঁইয়া, সদস্য সচিব বদরুল আলম সবুজ, মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক রুমা আকতার, ছাত্রদল ঢাকা মহানগর পূর্বের আহবায়ক খালিদ হাসান জ্যাকী, সদস্য সচিব আল আমিন সহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।

বিকেলে হাজারীবাগ থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ কর্মীসভা একই স্থানে অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, ছাত্রদল, মহিলা দল সহ বিএনপি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ