Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার পর পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ফেভারিটের তালিকায় ছিল- নিউজিল্যান্ড, ভারত ও ইংল্যান্ড। যাদের নাম ছিল না তারা হলো- পাকিস্তান। টানা দুই হারে শুরু করা পাকিস্তানকে প্রথম রাউন্ডেই বাদের খাতায় দেখে ফেলেছিলেন অনেকেই। কিন্তু শেষ দিকে সেই পাকিস্তানই চমকে দিল। নাটকীয়তায় ভরা একটি দিনে বাংলাদেশকে হারিয়ে ‘বি’ গ্রæপ থেকে বাবর আজমের দল নিশ্চিত করল সেমিফাইনালের টিকিট। আর গতকাল গোটা আসরে মাত্র একটি ম্যাচ হারা নিউজিল্যান্ডকে ৭ উইকেটে উড়িয়ে শিরোপার মঞ্চে আনপ্রেডিক্টেবল দলটি। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৫২ রান করেছিল কিউইরা। জবাবে বাবর-রিজওয়ানের জোড়া ফিফটিতে সহজেই ফাইনালের টিকেট কাটে পাকিস্তান।
এদিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চোট কাটিয়ে ফেরার পর থেকে সেরা ছন্দ খুঁজে ফেরা শাহিন শাহ আফ্রিদি বল হাতে আলো ছড়ালেন। ব্যাটিংয়ে জয়ের পথ সহজ করে দিলেন রান খরায় ভুগতে থাকা অধিনায়ক বাবর আজম ও উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বার ফাইনালে উঠল পাকিস্তান। এবারের আগে ২০০৭ ও ২০০৯ আসরে শিরোপা নির্ধারণী ম্যাচ খেলেছে পাকিস্তান। ২০০৭ সালের আসরে নিউ জিল্যান্ডকে হারিয়েই ফাইনালের টিকেট পেয়েছিল দলটি। পরেরবার ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। পাকিস্তানের আগে প্রথম দল হিসেবে তিনবার ফাইনাল খেলার কীর্তি গড়েছিল শ্রীলঙ্কা; ২০০৯, ২০১২ ও ২০১৪ সালের আসরে।



 

Show all comments
  • Md Robiul Islam ১০ নভেম্বর, ২০২২, ৭:১৩ এএম says : 0
    ইন্ডিয়া জিতুক সেমিফাইনালে আর ফাইনালে পাকিস্তানের সাথে হারুক এতেই আমরা ঈদ পালন করবো
    Total Reply(1) Reply
    • sobuj mia ১০ নভেম্বর, ২০২২, ১:৪৬ পিএম says : 0
      mirjafar naki? 71 er juddho bhule geli???
  • Fazle Alahi ১০ নভেম্বর, ২০২২, ৭:১৪ এএম says : 0
    ভারত ওইদিন বাংলাদেশের সাথে ম্যাচ জিতে যতোটা না আনন্দ করছে আমরা ঠিক তার ছেয়েও বেশি আনন্দ করবো ভারত যখন সেমিফাইনাল বা ফাইনালে হারবে।
    Total Reply(0) Reply
  • Âbdüs Sälãm ১০ নভেম্বর, ২০২২, ৭:১২ এএম says : 0
    ক্রিকেটে বিশ্বকাপ জিতবে পাকিস্তান, ফুটবলে আর্জেন্টিনা।
    Total Reply(0) Reply
  • DH Soikat ১০ নভেম্বর, ২০২২, ৭:১৩ এএম says : 0
    আমি চাই কালকে ইন্ডিয়া ইংল্যান্ডের সাথে হারুক। আর ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের সাথে পাকিস্তান হারুক। কারণ ইন্ডিয়া পাকিস্তান দুই দলই বাংলাদেশের সাথে বিতর্কিত ম্যাচ খেলে সেমিফাইনালে উঠেছে।তাই ইংল্যান্ড চ্যাম্পিয়ন হোক এটাই চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ