Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জুলাইয়ের সিরিজ জয় আত্মবিশ্বাস যোগাচ্ছে রোহিতদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে গত জুলাই মাসে ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ভারত। দারুণ খেলে ওই সিরিজ জিতেছিলেন রোহিত শর্মারা। ওই সিরিজ জয়ে আত্মবিশ্বাসী হয়ে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংলিশদের হারাতে চান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। পাকিস্তানের বিপক্ষে আগামী রোববার মেলবোর্নের ফাইনালের টিকিট পেতে আজ অ্যাডিলেড ওভালে শেষ চারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড। বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে ম্যাচটি।
এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বের গ্রæপ-২ এ পাঁচ ম্যাচ খেলে চার জয় ও এক হারে ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠে ভারত। অন্যদিকে গ্রæপ-১ এ পাঁচ ম্যাচ খেলে তিন জয়, এক হার ও একটি ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমির টিকিট কাটে ইংল্যান্ড। দু’দলের এখন অপেক্ষা ফাইনালের টিকিট কাটা। আজকের সেমিফাইনালে জিততে মরিয়া ভারত। ম্যাচ জিততে ভালো ক্রিকেট খেলার পাশাপাশি গত জুলাই মাসে ইংল্যান্ড সফরে ইংলিশদের বিপক্ষে সিরিজ জয় আত্মবিশ্বাসী করছে রোহিতকে। সাদা বলের ওই সফরে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ভারত।
এ প্রসঙ্গে রোহিত গতকাল বলেন, ‘ওই সিরিজ জয় অবশ্যই বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আমাদের বাড়তি আত্মবিশ্বাস দিবে, কারণ ইংল্যান্ডের মাটিতে ইংলিশদের হারানো স্বাভাবিকভাবেই বড় চ্যালেঞ্জ এবং আমরা সেই চ্যালেঞ্জটি বেশ ভালোভাবেই জিততে পেরেছিলাম।’ তিনি যোগ করেন, ‘টি-টেয়েন্টি ক্রিকেটের গতিশীলতা আমরা ভালোভাবেই বুঝতে পারি। সাফল্য পেতে হলে নির্দিষ্ট দিনে ভাল খেলতে হবে।’ ইংল্যান্ড দলকে সমীহ করে রোহিত বলেন, ‘জস বাটলারের দল ‘বিপজ্জনক’। এই টুর্নামেন্টেও সত্যি বেশ ভালো ক্রিকেট খেলেছে তারা। এজন্য তারা এখন সেমিফাইনালে। ফাইনালের টিকিট পেতে হলে সেমির ম্যাচটি জিততে আমাদের সেরাটা দিতে হবে।’
বিশ্বকাপে এবার নিজের সেরাটা দিতে পারেননি রোহিত। তিনি জানান, সেমিফাইনালে তার ও ইনফর্ম বিরাট কোহলি কেমন করবেন তা বলা যাচ্ছে না। রোহিত বলেন, ‘আমি মনে করি নিজেদের সেরাটা দিতে অনেক চেষ্টা করতে হবে এবং সেরাটা দিয়েই দেশের হয়ে খেলতে রান পেতে হবে। পাশাপাশি উইকেটের জন্য চেষ্টা করতে হবে।’ তিনি আরও বলেন, ‘নকআউট পর্বে এক ম্যাচে খারাপ মানেই আপনাকে বিচার করা যাবেনা।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ