Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শঙ্কায় মানে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আর মাত্র ১০ দিন। এরপরই কাতারে পর্দা উঠবে এবারের ফিফা বিশ্বকাপের। যদিও এরমধ্যেই বেজে উঠেছে এ আসরের দামামা। তবে এখনও চলছে ক্লাবগুলোর খেলা। আর সেখানে খেলতে গিয়ে আগের দিন চোটে পড়েছেন সাদিও মানে। ফলে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার বড় শঙ্কায় পড়েছেন সেনেগালের এ ফরোয়ার্ড।
বিশ্বকাপ বিরতির আগে গতপরশু রাতে বুন্দেসলিগায় শেষ ম্যাচে মাঠে নেমেছিল বায়ার্ন মিউনিখ। ৬-১ গোলের বড় ব্যবধানে ভার্ডার ব্রেমেনকে হারায় তারা। ম্যাচের ২০তম মিনিটে হাঁটুতে চোট পান মানে। এরপর সাইডলাইনে বেশ কিছুক্ষণ প্রাথমিক শুশ্রƒষা চালালেও আর মাঠে নামতে পারেননি এ ফরোয়ার্ড। ম্যাচ শেষে মানের চোট সম্পর্কে অবশ্য তেমন ধারণা দিতে পারেননি বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমান, ‘নিশ্চিতভাবে কিছু বলতে পারছি না... আসলে কি অবস্থা জানতে এক্স-রে করাতে হবে কারণ এখানে সহজেই চিড় ধরতে পারে। তবে আশা করি, খারাপ কিছু হয়নি।’ তার সহকারী কোচ ডিনো টপমোল আশা করছেন বিশ্বকাপের আগেই সেরে উঠবেন মানে, ‘গুরুতর কিছু নয় এবং তার বিশ্বকাপে খেলা নিয়ে কোনো ঝুঁকি নেই।’
মানের চোট স্বাভাবিকভাবেই বড় দুশ্চিন্তায় ফেলে দিয়েছে সেনেগাল কোচ আলিউ সিসেকে। এই তারকার উপর ভর করেই মোহামেদ সালাহর মিশরকে কাঁদিয়ে এবার বিশ্বকাপে নাম লিখিয়েছে দলটি। আগামী ২০ নভেম্বর শুরু হবে কাতার বিশ্বকাপ। সেনেগালের তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে ২১ নভেম্বর। নেদারল্যান্ডসের মুখোমুখি হবে তারা। ‘এ’ গ্রæপের তাদের অপর দুই প্রতিপক্ষ স্বাগতিক কাতার ও ইকুয়েডর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ